কিশোরগঞ্জে বেড়েই চলছে নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

রুহুল আমিন, কিশোরগঞ্জ প্রতিনিধি:
করোনা হটস্পট হিসেবে চিহ্নিত কিশোরগঞ্জে লাগামহীনভাবে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। সেই সাথে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা।

৬ জুলাই রাতে সর্বশেষ তথ্য অনুযায়ী এই পর্যন্ত জেলায় ১২৪১১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ পাওয়া গেছে ১৬৪৬ জনের। সেই সাথে করোনা ভাইরাস থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ১২৮৮ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৮ জন। ৬ জুলাই রাতে এই তথ্য নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ সিভিল সার্জন ড: মোঃ মজিবুর রহমান।

জেলার মোট মৃত্যু ২৮ জনের মধ্যে গত দুই দিনে তিন উপজেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। ৫ জুলাই (রবিবার) রাতে কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে পাওয়া, ২ জন মৃত ব্যক্তি ভৈরব উপজেলার বাসিন্দা ছিলেন। তাদের দুজনের করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এরমধ্যে একজন ৭০ বছর বয়সী পুরুষ ও ৬০ বছর বয়সী একজন নারী ছিলেন।

গত ৬ এপ্রিল (সোমবার) রাতে কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্রে পাওয়া, ঐ দিন জেলায় ২ জন মৃত্যুবরণ করা একজন নিকলী উপজেলার ৬৫ বছর বয়সী পুরুষ। তিনি করোনাভাইরাস পজেটিভ সনাক্ত হওয়ার পর শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। আর দ্বিতীয় ব্যক্তি ৯০ বছর বয়সী নারী। তিনি করোনা ভাইরাস পজেটিভ সনাক্ত হওয়ার পর থেকে নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।কিশোরগঞ্জ সিভিল সার্জন কার্যালয় সূত্র থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, জেলার ১৩টি উপজেলায় এই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সর্বমোট মৃত্যু হয়েছে ২৮ জনের। এরমধ্যে রয়েছে, ভৈরব উপজেলায় ১২ জন, কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫ জন, হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, তাড়াইল উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, কুলিয়ারচর উপজেলায় ১, নিকলী উপজেলায় ২ জন, বাজিতপুর উপজেলায় ২ জন ও মিঠামইন উপজেলায় ১ জন।
উল্লেখ্য, ৯ এপ্রিল প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা রোগী সনাক্ত হয়। জেলার করিমগঞ্জ উপজেলার কাদির জঙ্গল ইউনিয়নের মুসলিম পাড়া এলাকায় সেলিম মিয়া (৪৫) করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ৫ এপ্রিল রাতে মৃত্যুবরণ করেন। এরপর নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। ৯ এপ্রিল পাওয়া রিপোর্টে তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। সেলিম মিয়া ঢাকা থেকে বাড়িতে এসে মৃত্যুবরণ করেন।




error: Content is protected !!