কিশোরগঞ্জ জেলাতে আরো ১৮ জন করোনা পজেটিভ, মোট ১ হাজার ৯৬৫

প্রকাশিত: ১০:১৯ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ সোমবার (২৭ জুলাই) দিবাগত রাতে পাওয়া সংগৃহীত করোনা নমুনা পরীক্ষার রিপোর্টে নতুন করে আরো ১৮ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে করোনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১ হাজার ৯৬৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া, নিকলী উপজেলায় এক নারী করোনা ভাইরাসে সংক্রামিত হয়ে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেছেন। এনিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট ৩৫ জন মারা গেছেন। অন্যদিকে জেলায় ৮ জন করোনা ভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এতে মোট সুস্থের সংখ্যা বেড়ে ১ হাজার ৭১৬ জনে দাঁড়িয়েছে।

কিশোরগঞ্জ জেলার করোনা ভাইরাস (কোভিড-১৯) বিষয়ক নিয়মিত সর্বশেষ তথ্য সোমবার (২৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম অনলাইনে উপস্থাপন করেছেন কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান আরো জানান, কিশোরগঞ্জ জেলা থেকে গত ২৪, ২৫, ২৬, এবং ২৭ জুলাই শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রি-আইসোলেশন ওয়ার্ডে ভর্তিকৃত জরুরী রোগীসহ সংগৃহীত মোট ১৫৭ জনের নমুনা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। প্রকাশিত নমুনা পরীক্ষার মধ্যে ১৪১ জনের নমুনা নেগেটিভ এসেছে এবং ১৬ জনের করোনা নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে।

এছাড়া গত ২৬ জুলাই (রবিবার) বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সংগৃহীত ৬ জনের নমুনা আইসিডিডিআরবি’তে পরীক্ষা করা হয়। প্রকাশিত নমুনা পরীক্ষার মধ্যে ৪ জনের নমুনা নেগেটিভ এসেছে এবং ২ জনের করোনা নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে।

অর্থাৎ, দুই’টি ল্যাব থেকে সংগৃহীত মোট ১৬৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। প্রকাশিত নমুনা পরীক্ষার মধ্যে ১৪৫ জনের নমুনা নেগেটিভ এসেছে নতুন করে জেলায় আরো ১৮ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

জেলায় নতুন করে করোনায় শনাক্ত হওয়া এই ১৮ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১ জন, তাড়াইল উপজেলায় ১ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, ভৈরব উপজেলায় ১ জন, নিকলী উপজেলায় ১ জন, বাজিতপুর উপজেলায় ২ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন রয়েছেন।

কিশোরগঞ্জ জেলায় গত ২৬ জুলাই (রবিবার) পর্যন্ত করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৪৭ জন। আজ ২৭ জুলাই (সোমবার) দিবাগত রাত সাড়ে ৮টা পর্যন্ত রিপোর্টে আরো ১৮ জনের করোনা শনাক্ত হওয়ায় বর্তমানে বেড়ে ১ হাজার ৯৬৫ জনে দাঁড়িয়েছে।

এইদিকে জেলায় করোনা ভাইরাস থেকে নতুন করে ৮ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ জন, পাকুন্দিয়া উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ১ জন ও বাজিতপুর উপজেলার ১ জন রয়েছেন। জেলায় এর আগে সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১ হাজার ৭০৮ জন। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৭১৬ জন। যা মোট করোনায় আক্রান্তের প্রায় ৮৭.৩৩ শতাংশ ব্যক্তি সুস্থ হয়েছেন।

কিশোরগঞ্জ জেলায় সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৬৫ জনের মধ্যে, উপজেলাওয়ারী হিসাবে সদর উপজেলায় ৫৪৮ জন, হোসেনপুর উপজেলায় ৪৯ জন, করিমগঞ্জ উপজেলায় ১১৮ জন, তাড়াইল উপজেলায় ৮৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১০৪ জন, কটিয়াদী উপজেলায় ১১৪ জন, কুলিয়ারচর উপজেলায় ১০৮ জন, ভৈরব উপজেলায় ৫৫৫ জন, নিকলী উপজেলায় ৩৯ জন, বাজিতপুর উপজেলায় ১৬২ জন, ইটনা উপজেলায় ৩২ জন, মিঠামইন উপজেলায় ৩৮ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১৩ জন এ পর্যন্ত করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন।

ইতোমধ্যে জেলায় করোনায় মোট শনাক্ত ১ হাজার ৯৬৫ জনের মধ্যে মোট ৩৫ জন মৃত ব্যক্তি রয়েছেন। উপজেলাওয়ারী হিসাবে করোনা ভাইরাসে সংক্রামিত হয়ে মৃতের সংখ্যা বর্তমানে কিশোরগঞ্জ সদর উপজেলার ৭ জন, হোসেনপুর উপজেলার ১ জন, করিমগঞ্জ উপজেলার ২ জন, তাড়াইল উপজেলার ১ জন, কটিয়াদী উপজেলার ১ জন, কুলিয়ারচর উপজেলার ২ জন, ভৈরব উপজেলার ১৪ জন, নিকলী উপজেলার ৩ জন, বাজিতপুর উপজেলার ২ জন, নিকলী উপজেলার ১ জন ও মিঠামইন উপজেলার ১ জন রয়েছেন।

বর্তমানে জেলায় সুস্থ ও মৃত ব্যক্তিদের বাদ দিয়ে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ২১৪ জন। তাদের মধ্যে ২৪ জন হাসপাতালে এবং বাকি ১৮৯ জন প্রত্যেকের নিজ বাড়িতে হোম আইসোলেশনে রয়েছেন। উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০৪ জন, হোসেনপুর উপজেলায় ১১ জন, করিমগঞ্জ উপজেলায় ৭ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ১৩ জন, কটিয়াদী উপজেলায় ১২ জন, কুলিয়ারচর উপজেলায় ৪ জন, ভৈরব উপজেলায় ৩৭ জন, নিকলী উপজেলায় ৭ জন, বাজিতপুর উপজেলায় ১২ জন ও ইটনা উপজেলায় ১ জন ও অষ্টগ্রাম উপজেলায় ১ জন বর্তমানে করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান আরো জানান ২৪, ২৫, ২৬ এবং ২৭ জুলাই কিশোরগঞ্জ জেলা থেকে সংগৃহীত করোনার নমুনা পিসিআর ল্যাবে পাঠানো পরীক্ষার রিপোর্ট এখনো পেন্ডিং রয়েছে।




error: Content is protected !!