ডিমলায় কীটনাশক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও প্রতিষ্ঠান সিলগালা।

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

মোঃ মেজবাউল হোসেন,নীলফামারী(ডিমলা)প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলায় মেয়াদ উত্তীর্ণ ছত্রাক নাশক ঔষুধের প্যাকেটে গায়ে নতুন মেয়াদ ব্যবহার করার দায়ে কীটনাশক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১-সেপ্টেম্বর) রাত ৯টা ১৫ মিনিটে
উপজেলার বালাপাড়া ইউনিয়নের ডাঙ্গারহাট বাজার নামক স্থানে সার বীজ ও কীটনাশক ব্যবসায়ী মেসার্স মেহেদী ট্রেডার্স এর গুদাম ঘরে গোপনে মেয়াদ উত্তীর্ণ কীটনাশকের প্যাকেটে কম্পিউটার সিলের মাধ্যমে নতুন মেয়াদ বসানো হয়েছে এমন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালানো হয়। উপজেলা কৃষি কর্মকর্তা মো: সেকেন্দার আলীর নেতৃত্বে এ অভিযানটি পরিচালিত হয়৷

এসময় মেসার্স মেহেদী ট্রেডার্স এর গুদাম থেকে ৩০০ প্যকেট পিটি বায়ার ইন্দোনেশিয়া কোম্পানীর প্রস্তুতকৃত ও বাংলাদেশের আমদানীকারক ও পরিবেশক কোম্পানি বায়ার ক্রপসায়েন্স লিমিটেড এর “ইনফিনিটো প্রো ৭২.৭ ডব্লিউ পি” নামক ছত্রাক নাশক জব্দ করে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

এদিকে অদ্য বুধবার (২-সেপ্টেম্বর) বেলা ১২টায় উক্ত ঘটনার পরিপেক্ষিতে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীর মোঃ আল কামাহ্ তমাল পুলিশ প্রশাসনকে সঙ্গে নিয়ে উক্ত ঘটনা স্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন এর ৩৭ ধারায় মেয়াদ উত্তীর্ণ কিট নাশকের প্যাকেটে গোপনে কম্পিউটার সিলের মাধ্যমে নতুন মেয়াদ বসানোর অপরাধে ৫০ হাজার টাকা অর্থ দন্ড প্রদান করেন।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ সেকেন্দার আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শহীদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা ফায়জুল বারী ও এ.এইচ.এম শাহীন রেজা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মীর মোঃ আল কামাহ্ তমাল জানান, সমগ্র উপজেলা জুড়ে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্যঃ জব্দকৃত মেয়াদ উত্তীর্ণ ছত্রাক নাশক পাউডার প্যাকেট গুলো সাধারণ জনগণের সামনে ধ্বংস করে মাটির নিচে পুতে ফেলা হয়।




error: Content is protected !!