তাড়াইলের পানিবন্দি নগরকুল গ্রামের দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

তানিম বিল্লাহ, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ
কিশোরগঞ্জের তাড়াইল অনলাইন প্রেসক্লাব এর সভাপতি ছাদেকুর রহমান রতনের উদ্যাগে ও ভাই-বন্ধুদের সহযোগিতায় বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

জানা যায়, সারাদেশের ন্যায় তাড়াইল উপজেলায় হাজারো পরিবার পানিবন্দি অবস্থায় দিনাতিপাত করছে। শুক্রবার (২৪ জুলাই ২০২০) উপজেলার দামিহা ইউনিয়নের নগরকুল গ্রামের পানিবন্দী পরিবারদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণের মাঝে ছিল, শুকনো খাবার, ওষুধ, স্যালাইন, দিয়াশলাই ও সাবান। এ সময় উপস্থিত ছিলেন, তাড়াইল অনলাইন প্রেসক্লাব এর সভাপতি ছাদেকুর রহমান রতন, সাধারণ সম্পাদক রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক তানিম বিল্লাহ ও সম্মানিত সদস্য রফিকুল ইসলাম জয়। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়,
বন্যাদুর্গত তাড়াইল উপজেলার অধিকাংশ এলাকা এখন পানি বেষ্টিত এক গোলাকার দ্বীপে পরিণত হয়ে গেছে। আগে যেসব রাস্তা দিয়ে হরহামেশা ছুটে চলতো মানুষ ও নানান ধরনের রঙবেরঙের শতশত ছোটবড় গাড়ি। এখন সেখানে জলে ভাঁসছে নৌকা ও কলা গাছের ভেলা। একে করোনা অন্যদিকে বন্য এ যেন এক হতাশার অন্যরুপে দাঁড়িয়ে গেছে এসব এলাকার অসহায় মানুষজনের জীবনযাত্রা। দামিহা ইউনিয়নের নগরকুল গ্রামের ইউপি সদস্য রমজান আলী সাংবাদিক ছাদেকুর রহমান রতনকে ধন্যবাদ জানিয়ে বলেন, বন্যার পানিতে আমরা এখন নিরুপায় ও অসহায় । আমাদের দাবি, সরকার যেন তাদের প্রতি সুদৃষ্টি দিয়ে এই বিপদকালীন সময়ে তাঁদের পাশে দাঁড়িয়ে মানবতার হাত বাড়িয়ে দেয়।
তাড়াইল অনলাইন প্রেসক্লাব এর সভাপতি ছাদেকুর রহমান বলেন, উপজেলার নিচু গ্রাম হিসেবে পরিচিত নগরকুল গ্রামটি। এই গ্রামের মানুষ বর্তমানে পানির সাথে বসবাস করছে। ভাই-বন্ধুদের আর্থিক সহযোগিতায় এই গ্রামের দুঃস্থ ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করেছি। তিনি সমাজের বিত্তবানদের এগিয়ে আহ্বান জানিয়েছেন।




error: Content is protected !!