মুন্সিগঞ্জের সিরাজদিখানে ফসলী জমির মাটি রক্ষায় মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

প্রকাশিত: ৭:৫৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০

হাবিব হাসান মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি,

মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা লতব্দী ইউনিয়নের ভূমি দস্যূ তথা মাটি খেকোদের হাত থেকে ওই এলাকার ফসলী জমি ও জমির মাটি রক্ষায় মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

১৯ ডিসেম্বর বেলা ১২ টায় উপজেলার লতব্দী ইউনিয়নের কংশপুরা গ্রামের লোকজনের আয়োজনে এ মানববন্ধনে অংশ নেন সুশিল সমাজের সচেতন নাগরিক ও বিভিন্ন শ্রেণী পেশার শতাধিক মানুষ।

এসময় তারা ফসলি জমি থেকে মাটি কেটে বিভিন্ন ইট ভাটায় বিক্রি বন্ধে প্রশাসনিক হস্তক্ষেপের দাবী জানিয়ে ভূমি দস্যূদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোড়ালো দাবী জানান। সরেজমিনে গিয়ে জানা যায়, কংশপুরা গ্রামের প্রভাবশালী এক ভূমিদস্যুর নেতৃত্বে মানববন্ধনে বাধা দেয় তার সহযোগীরা। মানববন্ধন হবে এমন কথা জানার পর থেকে গ্রামের বাড়ী বাড়ী গিয়ে হুকমি দমকি দেয় তারা।

যাতে করে এ মানববন্ধন না করতে পারে স্থানীয়রা। একাধিকবার মানববন্ধন করার চেষ্টা করেও ব্যর্থ হয় এলাকার লোকজন। সেসকল ভূমিদস্যুরা প্রান নাশের হুমকি দেওয়ার পরও এ মানববন্ধনে হাজির হন স্থানীয়রা। অপরদিকে লতব্দী ইউনিয়নের প্রভাবশালী চিহ্নিত ভুমি দস্যূদের বেপরোয়া ভাবে ফসলী জমির মাটি কেটে নেওয়ার কারণে বিলিন হচ্ছে আবাদী জমি। ব্যহত হচ্ছে কৃষি পণ্য উৎপাদন ও চাষাবাদ। ফসলী জমি থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রির কারণে ব্যবহৃত মাহিন্দ্রা ও ট্রাক চলাচলের কারণ নষ্ট হচ্ছো সরকারি কোটি টাকার রাস্তা।




error: Content is protected !!