শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ঝিনাইদহ সদর উপজেলায় ৩টি মাদ্রাসা ভবনের উদ্বোধন করলেন- এমপি

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ঝিনাইদহ সদর উপজেলার বাড়ী বাথান, কুঠি দুর্গাপুর, ও কালুহাটি আদর্শ দাখিল মাদ্রাসার চারতলা ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। রবিবার (১৮ই অক্টোবর) সকাল থেকে দিন ব্যাপি এ ভিত্তি প্রস্তর ৩টির উদ্বোধন করেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য জনাব তাহজিব আলম সিদ্দিকি সমি।

এ সময় ভিন্ন ভাবে ঝিনাইদহ সদর উপজেলা চেয়ারম্যান ও মাদ্রসা ম্যানেজিং কমিটির সভাপতির সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য জনাব তাহজিব আলম সিদ্দিকি সমি। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুজ্জোহা শুভ, ঝিনাইদহ সদর এলজিইডির প্রধান নির্বাহী প্রকৌশলী হাসান শওকত ও জেলা যুবলীগের সদস্য কামাল হোসেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ৬ নং গান্না ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব মোঃ তোফাজ্জেল হোসেন বিশ্বাস এবং সাধারন সম্পাদক জনাব মোঃ নাসির উদ্দিন মালিতা (চেয়ারম্যান)।

আলোচনা সভায় মাদ্রাসা শিক্ষার প্রতি সম্মান রেখে এমপি বলেন, শিক্ষকররা মানুষ গড়ার কারিগর। আমি আশা করি প্রকৃত ইসলামকে চর্চা করে ও মহানবী (সঃ) এর আদর্শকে ধারন করে এই মাদ্রাসা থেকে শিক্ষার্থীরা শিক্ষা নেবে। তিনি আরও বলেন, মাদ্রাসা থেকে জঙ্গি তৈরি হয় এটা আমি বিশ্বাস করিনা আর তাই যদি হতো তাহলে আমি এখানে আসতাম না। মুসলমানদের জন্য ইসলাম একটি মহৎ ধর্ম। সেই ধর্মীয় শিক্ষার আলোকেই মাদ্রাসা শিক্ষার ব্যাবস্থা পূর্ব থেকেই চালু হয়ে আসছে। তিনি বলেন, এখান থেকে ছেলে মেয়েরা প্রকৃত ইসলামী শিক্ষায় শিক্ষিত হয়ে মানুষের ভ্রান্ত ধারণাকে পাল্টে দেবে এবং ইসলাম যে শান্তির ধর্ম তা এই মাদ্রাসার শিক্ষার্থীদের মাধ্যমে নতুন করে আবারও প্রমান করবে বলে তিনি মাদ্রাসা শিক্ষকদের প্রতি আশা করেন।




error: Content is protected !!