মৃত্যুপুরী খুলনায় গত ২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যু

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

মোঃ ইউসুফ শেখ, ব্যুরো প্রধান, খুলনা

২৪ ঘন্টায় ১১ জনের মৃত্যু হয়েছে খুলনায়। গত সোমবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে আজ মঙ্গলবার (২৭ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে করোনায় ৯ জনের এবং উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। খুলনা করোনা হাসপাতালে ৫ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালে একজন, খুলনা জেনারেল হাসপাতালে তিনজন এবং গাজী মেডিকেল হাসপাতালে দুজনের মৃত্যু হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় তিন জনের এবং উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। করোনায় মৃতরা হলেন নগরীর মিয়াপাড়ার এমডি শরীফ (৭০), হরিনটানা থানা এলাকার মরিয়ম (২১) ও পষুপতি দে (৬৪)।হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১২৪ জন। যার মধ্যে রেড জোনে ৪২ জন, ইয়ালো জোনে ৪৭ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১৫ জন রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮ জন। আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৭ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নগরীর নুরনগরের রওশান আরা বেগম (৭৮) নামে এক রোগির মৃত্যু হয়েছে। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৯ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন চারজন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন একজন জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে।মৃতরা হলেন, নগরীর লবনচরা এলাকার কাকলী (৪০), ডুমুরিয়ার মরিয়ম (৭০) ও বাগেরহাটের মোড়লগঞ্জের আব্দুর রশিদ হাওলাদার (৮৫)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন, তার মধ্যে ১৫ জন পুরুষ ও ২০ জন মহিলা। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৮ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় কোন রোগীর মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ৬৭ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১০ জন আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ১০ জন এবং এইচডিইউতে দু’জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্তাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- নগরীর খালিশপুরের হালদার পাড়ার আয়েশা হোসেন (৭১) ও যশোরের অভয়নগরের তন্বী সরকার (১৮)। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৭৩ জন। গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ১১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন। আইসিইউতে রয়েছেন ৮ জন এবং এইচডিইউতে চারজন।




error: Content is protected !!