চুনারুঘাটে নিষেধাজ্ঞা ভেঙ্গে রথযাত্রা

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, জুন ২৪, ২০২০

চুনারুঘাট প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় করোনা পরিস্থিতির কারণে একাধিক ইউনিয়ন ও পৌরসভায় রেজজোন ঘোষণা করেছে সরকার। অথচ রেডজোনের নিষেধাজ্ঞা ভেঙ্গে উপজেলার ৩নং দেওরগাছ ও ৪নং পাইকপাড়া ইউনিয়নের অভ্যন্তরে পূর্বটিলা নালুয়া চা বাগানে হাজারো ভক্তের মিলনমেলায় রথযাত্রা উৎসব করেছেন সনাতন ধর্মের লোকজন।

বুধবার (২৪ জুন) সনাতন ধর্মাবলম্বীদের বিশেষ ধর্মীয় অনুষ্ঠান রথযাত্রা পালন করে বাগানবাসী। যার উৎসব চিত্র গণযোগাযোগ মাধ্যমে বহুল প্রচারিত ও আলোচিত।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী উপজেলায় এ পর্যন্ত নমুনা দিয়েছেন ১২৪২ জন। এর মধ্যে আক্রান্ত ৯৩ জন, মৃত্যু ১ জন। সুস্থ ৫২ জন ও চিকিৎসাধীন ৩৮জন। এই ভয়াবহ অবস্থান ও রেড জোন থাকা অবস্থায় এই ভক্তের মিলনমেলায় রথযাত্রা উৎসব করোনাভাইরাস প্রসারের হুমকি স্বরূপ কাজ করবে বলে মনে করেন সচেতন সমাজ।

চুনারুঘাট থানা তদন্ত অফিসার চম্পক দাম জানান, ইতোমধ্যে ইয়োলো থেকে কিছু এলাকা রেড জোন ঘোষণা করা হয়েছে এবং ১৫ জুন থেকে ৩০ জুন পর্যন্ত এই উপজেলার বিপদজনক এলাকা পুরোপুরি লকডাউন করা হয়েছে। সরকারি বিধি নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ করা হয়েছে। এছাড়াও সর্বপ্রকার জনসমাগম ও উৎসব নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু রথযাত্রার বিষয়টি তার জানা নেই বলে জানান।




error: Content is protected !!