কিশোরগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান, ২ লাখ ২৪ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায়

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

রুহুল আমিন,কিশোরগঞ্জ প্রতিনিধিঃ
কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানের ন্যায় দিন ব্যাপী একাধিক ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলার বিভিন্ন স্থানে বিভিন্ন জনকে ২ লাখ ২৪ হাজার ৩৫০ জরিমানা আদায় করা হয়।
জানা যায়, ১০ জুলাই (শুক্রবার) কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী’র সদয় নির্দেশনা মোতাবেক দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।উক্ত অভিযান পরিচালনা করেন কালেক্টরেটের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উবায়দুর রহমান সাহেল, শফিকুল ইসলাম এবং অর্ণব দত্ত। ভ্রাম্যমান আদালতের অভিযানে সর্বাত্মক সহযোগিতা করেন বাংলাদেশ পুলিশ বাহিনীর একাধিক টিম।
অভিযান পরিচালনাকালে কিশোরগঞ্জ শহরের জেলা প্রশাসকের কার্যালয়, সার্কিট হাউস, গাইটাল বাসস্ট্যান্ড, বটতলাসহ বিভিন্ন জায়গায় মাস্ক না পরে অপ্রয়োজনীয় ঘুরাফেরা করায় ১০ জনকে মোট ৩,০০০ টাকা অর্থদণ্ড করা হয় এবং আবশ্যিকভাবে মাস্ক ব্যবহারের জন্য সতেচন করা হয়। এছাড়াও শুক্রবারে অনুমোদিতভাবে দোকানপাট খোলা রাখা, খাবার হোটেল স্বাস্থ্যবিধি না মেনে খোলা রেখে খাবার পরিবেশন, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটরসাইকেল চালানো এবং পৌরসভার অনুমোদনহীন অটোরিক্সা চালানোর অপরাধে ১০টি মামলায় মোট ১৪,৪৫০ টাকা অর্থদণ্ড করা হয়।
এছাড়াও তাড়াইল উপজেলায় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক ২ টি মামলায় ১,৫০,০০০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। সমগ্র কিশোরগঞ্জে মোট ১১৬ টি মামলায় সর্বমোট ২,২৪,৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এতে দেশে চলমান করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক ব্যবহার না করায় সমগ্র কিশোরগঞ্জে মোট ১০৯ টি মামলায় বিভিন্নজনকে সর্বমোট ২০,৭০০ টাকা জরিমানা করা হয়।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে কিশোরগঞ্জ জেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।




error: Content is protected !!