কমিটি বিলুপ্তির কয়েক ঘন্টার মধ্যেই দ্রত আহ্বায়ক কমিটি ঘোষনাঃ

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

কমিটি বিলুপ্তির কয়েক ঘন্টার মধ্যেই দ্রত আহ্বায়ক কমিটি ঘোষনাঃ
হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষনা করলেন বাবুনগরী শীগ্রই নতুন কমিটি করার ঘোষনা দিলেন আল্লামা শফির অনুসারী মাওঃ মইনুদ্দীন রুহি আসলাম পারভেজ,হাটহাজারী★দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে দক্ষিণ-পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন, ঈমানি-আকিদার সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। গত ২৫ শে এপ্রিল রবিবার রাতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির হাফেজ আল্লামা জুনাইদ বাবু নগরী সংগঠনটির কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষনা দেন। মাত্র ১মিনিট ২৩ সেকেন্ডের ভিডিও বার্তায় তিনি এ কমিটি বিলুপ্তি ঘোষাটি প্রচার করেন। এ সময় তিনি আরও বলেন, ইনশাআল্লাহ, আগামীতে আহ্বায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতে ইসলামের কার্যক্রম শুরু হবে। তবে কমিটি বিলুপ্তির কয়েক ঘন্টা র মধ্যেও নতুন আহ্বায়ক কমিটিও ঘোষনা দেন। মাওঃ মুহিব্বুল্লাহ বাবু নগরীকে হেফাজতের প্রধান উপদেষ্টা করে সাবেক আমির হাফেজ আল্লামা জুনাইদ বাবু নগরী।সাবেক মহাসচীব আল্লামা নুরুল ইসলাম। তবে মাওঃ নুরুল ইসলাম আরেকটি লাইভে এসে হেফাজতের আহ্বায়ক কমিটিতে ৩ জন সহআরো ২জনের নামা আনা হয়েছে তারা হলেন মাওঃ ছালাউদ্দীন নানুপুরী ও অধ্যক্ক্য মিজানুর রহমান,
২০২০ সালের ১৫ নভেম্বর জুনায়েদ বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। ওই বছরের ১৮ সেপ্টেম্বর সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আল্লামা আহমদ শফীর ইন্তেকালের কারণে নতুন এ কমিটি করেছিল হেফাজত। এরপর ১৩ ডিসেম্বর মহাসচিব নূর হোসাইন কাসেমী মারা গেলে নায়েবে আমির মাওলানা নুরুল ইসলাম জিহাদী ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পান।
এদিকে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির সংগঠনের কেন্দ্রীয় কমিটি বিলুপ্তির ঘোষনার পর পর আল্লামা আহম্মদ শফির অনুসারি সাবেক হেফাজতের যুগ্ন সাধারন সম্পাদক মাওঃ মঈনউদ্দীন রুহি ফেইজ বুকে লাইফে এসে তার তাৎকনিক প্রতিক্রিয়ায় জানান, সদ্ব্যবিলুপ্তি ঘোষিত হেফাজতের সাবেক আমির মাওঃ হাফেজ জুনাইদ বাবু নগরী যে কমিটির মাত্র সাড়ে চার মাস আমিরের দায়িত্ব পান সে কমিটি মুলত অবৈধ, তিনি আরো বলেন আমরা অতি শীগ্রই হেফাজতের কমিটি করে সংগঠনটির প্রতিষ্টাতা ও মরহুম আল্লামা শাহ আহম্মদ শফির আদর্শ,ও সংগঠনের সংবিধান অনুসারে আমরা কমিটি ঘোষনা করবো। এ কমিটি বিলুপ্ত করায় তিনি আল্লামা জুনাইদ বাবু নগরীকে ধন্যাবাদ জানান।এদিকে ২০১০ সালে হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও সাবেক আমির আল্লামা শাহ আহম্মদ শফির হাতে গড়া সংগঠনটি প্রতিষ্টিত হয়। পরবর্তী ২০১৩ সালের ৫ ই মে এসে আল্লামা শফির নেতৃত্বে শাপলা চত্তরে জমায়েত হয়ে এই হেফাজত চলে আসে লাইম লাইটে। ★বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর সুবর্নজয়ন্তী অনুষ্টানে গত ২৬শে মার্চ ভারতের প্রধান মন্ত্রী নরেদ্র মোদীর আগমনকে ঘিরে ঢাকার বায়তুল মোকাররামে হেফাজত আন্দোলনের রেশ ধরে হাটহাজারী মাদ্রাসা হতে ছাত্ররা মিছিল বের করে এক পর্যায়ে পুলিশ বাধা দিলে পুলিশ ও মিছিলকারীদের সাথে সংঘর্ষের সুত্রপাত হয়।




error: Content is protected !!