কিশোরগঞ্জ পাসপোর্ট অফিস থেকে সাদেক হোসেন নামে রোহিঙ্গা যুবক আটক

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি:

কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে পরিচয় গোপন করে পাসপোর্ট করতে এসে সাদেক হোসেন নামে এক রোহিঙ্গা যুবক পুলিশের হাতে আটক। সাদেক হোসেন নামের রোহিঙ্গা যুবক ২ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১১টার দিকে বাবা ও মায়ের নামে ভূয়া পরিচয়পত্র তৈরি করে নিজের নামে পাসপোর্ট করতে আসেন। কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর গ্ৰামের ঠিকানা দিয়ে ভূয়া পরিচয়পত্র তৈরি করে ও ভাষার মিল না পাওয়ায় এই যুবক কে সন্দেহ হয় কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের। একপর্যায়ে পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের কাছে প্রতারণার কথা স্বীকার করেন সাদেক হোসেন নামের এই রোহিঙ্গা যুবক। তাৎক্ষণিক তাকে পুলিশের হাতে হস্তান্তর করা হয়।
কিশোরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান জানান, নিয়মমাফিক সকল পাসপোর্ট করতে আসা নাগরিককেই জিজ্ঞাসবাদ করা হয়। সে ধারাবাহিকতায় জিজ্ঞাসাবাদ করার সময় তাকে সন্দেহ হয় এবং ভাষায় মিল না থাকায় সাথে সাথেই চ্যালেঞ্জ করা হয়। একপর্যায়ে সে প্রতারণার মাধ্যমে পাসপোর্ট করতে আসার কথা স্বীকার করেন আমাদের কাছে। এরপর আমরা তাকে পুলিশের কাছে হস্তান্তর করি।

পুলিশ জানায়, মিয়ানমার থেকে চট্টগ্রাম আসে রোহিঙ্গা নাগরিক সাদেক হোসেন। এরপর চট্টগ্রাম থেকে কয়েক দিন আগে কিশোরগঞ্জ শহরে আসেন। শহরের স্থানীয় দালাল জনৈক ইমাম হোসেনের সহযোগিতায় পাসপোর্ট করার চেষ্টা করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে রোহিঙ্গা যুবক সাদেক হোসেন। এই ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান পুলিশ।




error: Content is protected !!