খুলনা এখন ভয়ংকর করোনা পুরী

প্রকাশিত: ১০:৩৫ পূর্বাহ্ণ, জুন ২০, ২০২০

মোঃ ইউসুফ শেখ, খুলনা প্রতিনিধিঃ

গত ১ তারিখ থেকে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সীমিত আকারে খুলে দেয়া হয় লকডাউন। সেখান থেকে সূচনা হয় করোনার বিস্তার। সীমিত আকারে লকডাউন তুলে দেয়ার প্রভাব অব্যশই সকলে অবগত। গোটা দেশজুড়ে দিন দিন ভংয়কর রুপ ধারণ করছে কোভিড-১৯ বাড়ছে সংক্রমণ সেই সাথে মৃত্যুর মিছিল। করোনার নিষ্ঠুরতা থেকে বাদ যায়নি শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত। প্রত্রিকায় প্রকাশিত নড়াইলে করোনা আক্রান্ত সন্তানকে কিছু খাবার ও টাকা দিয়ে বাঁশবাগানে ফেলে যায়মা-বাবা লালমনিরহাটে করোনা উপসর্গ নিয়ে মৃত্য ছেলেকে দাফন না ফেলে দেয়া মা-বাবা এ যেন দুনিয়ার বুকে হাসরের নির্দশন।আপনার সুরক্ষা আপনার হাতে ঘরে থাকুন সুস্থ্য থাকুন।

খুলনা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, খুমেকের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়ার দিক থেকে খুলনায় দিন দিন রেকর্ড করছে। আগে গত একদিনে সর্বোচ্চ ১০২ জনের করোনা শনাক্ত হয় যার সবাই খুলনা মহানগরী ও জেলার। এছাড়া গত বৃহঃবার খুলনায় ৯৭জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে খুলনা জেলা ও মহানগরীতে এখন পর্যন্ত ৫৮৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সন্ধ্যায় খুমেকের ল্যাবে আরো ৮৩ জনের করোনা শনাক্ত হলো। এই নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৭২ জন।

এ দিকে ফুলতলা উপজেলায় করোনা শনাক্তের সংখ্যা কম থাকলেও গত একদিনে ৯ জন শনাক্ত হয়েছে। কাজী মনির হোসেন-শিরোমনি, তৃণা মেহজাবিন-শিরোমনি, ইমন হোসাইন-গাবতলা, মো. রফিকুল ইসলাম-দামোদর, আব্দুল কাদির -শিরোমনি, পলাশ সাহা-দামোদর, মো. দেলোয়ার হোসেনফুলতলা উপজেলা, ইন্তাজ-গিলাতলা, শাহারিয়ার-জামিরা। একদিনে ৯ জন করোনা শনাক্ত হওয়ায় জনমনে সৃষ্টি হয়েছে আতংক সেই সাথে সংক্রমণের ভয়।




error: Content is protected !!