ঝিনাইদহের মহেশপুরে এক কৃষকের দেড় বিঘা ফলের বাগান নষ্ট করে জোরপূর্বক রাস্তা দখলের অভিযোগ

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি;

ঝিনাইদহের মহেশপুরে রাস্তা সংক্রান্ত বিরোধের জের ধরে এক কৃষকের দেড় বিঘা জমির ফলের বাগান (ড্রাগন,মাল্টা) গাছ নষ্ট করার চেষ্টা করে জোরপূর্বক জমি দখল করে রাস্তা নেওয়ার পায়তারা করছে এলাকার প্রভাবশালী ভূমিদস্যুরা।১৭ই জুলাই শুক্রবার সকালে এই ঘটনা ঘটে।

এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে প্রকাশ, উপজেলার শ্যামকুড় ইউপির নলবিলপাড়া গ্রামের শাহজাহান সরকারের ছেলে রেজাউল ইসলাম রাজার দেড় বিঘা ফলের বাগান শত্রুতা করে নষ্ট করার জন্য বাগানে দেওয়া তাঁরকাটার বেড়া কেটে সাবাড় করে দিয়েছে সবুর ও তার পরিবার।

কৃষক রাজা মাস্টার জানায়,
তার গ্রামের বছির উদ্দীনের ছেলে আব্দুস সবুরের পরিবারের সাথে দীর্ঘদিন ধরে রাস্তা সংক্রান্ত বিরোধ চলে আসছিল।তারই জের ধরে সবুর ও তার পরিবারের লোকজন আমার দেড় বিঘা ড্রাগন ও মাল্টা ক্ষেত নষ্ট করার জন্য বাগানে দেওয়া তাঁরকাটার বেড়া কেটে সাবাড় করে দিয়েছে।আমি আড়াই লক্ষ টাকা খরচ করে এই ফলের বাগান করেছি। এখনও পর্যন্ত একটি ফল ও বিক্রি করতে পারেনি।
তিনি আরো জানান,আমার দেড় বিঘা ফলের বাগানের পাশেই আব্দুস সবুর এর জমি আমি বাগান করার পূর্বে এক পাশ দিয়ে তার জমিতে যাওয়ার জন্য তাকে রাস্তা দিয়েছি।এবং সে চাষের জন্য গাড়ি নিয়েও যাতায়াত করতে পারে। আজ সকালে সবুর এবং তার পরিবারের লোকজন এসে দাবি করছে আমার জমির দেড় বিঘা ড্রাগন ও মাল্টা বাগানের মাঝদিয়ে তাদেরকে রাস্তা দিতে হবে, না দিলে তারা জোরপূর্বক দখল করে নেবে।ফলের বাগান নষ্ট করে আমরা জমির মাঝ দিয়ে তাদের রাস্তা দিতে রাজি না হওয়ায় সবুর ও তার পরিবারের লোকজন আমার ড্রাগন এবং মাল্টা বাগানের তাঁরকাটার বেড়া কেটে গাছপালা নষ্ট করে আমাদের হুমকি-ধামকি দিয়ে রাস্তা বের করে নিয়েছে।বাগানটি প্রায় ৮০ হাজার টাকার বেড়া দিয়ে ঘেরা ছিলো। আমরা বাঁধা দিলে তাদের সাথে সংঘর্ষের সৃষ্টি হতে পারে, যেহেতু তাদের হাতে লাঠি ও হেসুয়া ছিলো।তাই আমরা কোন সংঘর্ষে না জড়িয়ে আইনের আশু হস্তক্ষেপ কামনা করছি।
সেইসাথে আমার ফলের বাগান নষ্ট করার জন্য তারা যে আক্রমন করেছে সে বিষয়ে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এই বিষয়ে থানায় অভিযোগ দায়েরের জন্য প্রস্তুতি চলছে।




error: Content is protected !!