ঝিনাইদহে তিন দিনব্যাপী কৃষক প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র প্রদান

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি

ঝিনাইদহ সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে মঙ্গলবার শুরু হওয়া তিন দিনব্যাপী কৃষক প্রশিক্ষনের সমাপনী হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপ-পরিচালকের কার্যালয়ের প্রশিক্ষন হলরুমে প্রশিক্ষনার্থী কৃষক-কৃষাণীদের মধ্যে সার্টিফিকেট বিতরনের মাধ্যমে প্রশিক্ষনের সমাপ্তি ঘোষনা করা হয়।

উপজেলা কৃষি অফিসার মুহ: মোফাকখারুল ইসলাম এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠিানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ বিজয় কৃষ্ণ হালদার এবং বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক কৃষিবিদ আতিকুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলার কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ রোকনুজ্জমান ও মুহাম্মদ জুনাইদ হাবীব।

সমাপনী বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মুহ: মোফাকখারুল ইসলাম জানান তিন দিন ব্যাপী প্রশিক্ষনে নিরাপদভাবে সবজি ও ফল উৎপাদনে বিভিন্ন অধুনিক কলাকৌশল সম্পর্কে বিস্তরিত আলোচনা ও হাতে কলমে প্রশিক্ষন দেয়া হয়েছে। প্রশিক্ষন লব্ধ জ্ঞন যর্থাযথভাবে কাজে লাগাতে পারলে তা প্রশিক্ষনার্থী কৃষক কৃষাণীদের আর্থ সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে তিন দিনব্যপি অনুষ্ঠিত প্রশিক্ষনে নিরাপদ ফসল উৎপানের আধুনিক ও সময়োপযোগি প্রশিক্ষন পেয়ে প্রশিক্ষনার্থী কৃষক কৃষাণীর সন্তোষ প্রকাশ করেছেন। দুটি ভিন্ন ভিন্ন ব্যাচে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত ৬০ জন কৃষক কৃষাণী প্রশিক্ষনে অংশ নেয়।




error: Content is protected !!