দিনাজপুরে নতুন করে ৩ জন করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, মে ৩১, ২০২০

মোঃ মঈন উদ্দীন চিশতী, দিনাজপুর প্রতিনিধিঃ

গত ২৪ ঘন্টায় দিনাজপুরে এক নার্স সহ নতুন করে ৩ জন (পার্বতীপুর ১ জন, চিরিরবন্দর ১ জন, বিরলে ১ জন) কোভিড -১৯ শনাক্ত এবং নতুন করে ৩ জন করোনা থেকে সুস্থ হয়ে শভাবিক জীবনে ফিরে এসেছেন। এ নিয়ে জেলায় মোট রোগী -২২৭, মোট সুস্থ -৫২ জন,মৃত ১ জন।

রবিবার (৩১ মে) সন্ধায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এ বিষয়টি নিশ্চিত করেন।

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে ৫৫ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ৩ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ ও ৫২ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।

দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ২২৭ জন, সুস্থ হয়েছে ৫২ জন, মৃত ব্যক্তির সংখ্যা ১ জন। আক্রান্তদের মধ্যে সদরে ৫৬ জন(সুস্থ ১৩ জন ),বিরলে ২৬ জন(সুস্থ ২ জন) , নবাবগঞ্জে ২১ জন (সুস্থ ৫ জন), ফুলবাড়ীতে ৭ জন (সুস্থ ১ জন), পার্বতীপুরে ১৪ জন (সুস্থ ৩ জন), বোচাগঞ্জে ৯ জন (সুস্থ ৫ জন), ঘোড়াঘাটে ২৬ জন(সুস্থ ২ জন) , কাহারোলে ১২ জন (সুস্থ ৭ জন) , হাকিমপুরে ৪ জন(সুস্থ ২ জন) , চিরিরবন্দর ১২ জন (সুস্থ ১ জন) , বিরামপুর ২১ জন(সুস্থ ৩ জন) , বীরগঞ্জ ১১ জন(সুস্থ ৫ জন) , খানসামায় ৮ জন। তাদের মধ্যে ১৪৪ জন রয়েছে হোম আইসোলেশনে, ২২ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে, ৮ জন হাসপাতালে রয়েছে এবং মৃত্যুবরণ করেছেন ১ জন।

রবিবার (৩১ মে) দিনাজপুর জেলার অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ৩৪০৯ টি, এ পর্যন্ত ৩৩৩১ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২২৭ জন, এর মধ্যে মৃত ১ জন এবং সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে (সদর -১৩, ফুলবাড়ি-১,নবাবগঞ্জ-৫, চিরিরবন্দর-১, পার্বতীপুর-৩, কাহারোল-৭, বোচাগঞ্জ-৫, হাকিমপুর-২, ঘোড়াঘাট-২, বিরামপুর-৩, বিরল-৩, বীরগঞ্জ-৭) মোট ৫২ জন।

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ১১৮ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ৯১৮৮ জনের মধ্যে ৭০২১ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ২১৬৭ জন।




error: Content is protected !!