নীলফামারীতে প্যানেল চেয়ারম্যানের কাছে ইউপির দায়িত্ব হস্তান্তরের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

এ জি মুন্না- নীলফামারী জেলা প্রতিনিধিঃনীলফামারী সদর টুপামারী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহার কাছে পরিষদের দায়িত্বভার হস্তান্তর করার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন অত্র ইউপি সদস্যরা।

শনিবার(১৩জুন) দুপুরে পরিষদ প্রাঙ্গণে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ১১ জন সদস্য ছাড়াও রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এতে বক্তব্য উপস্থাপন করেন প্যানেল চেয়ারম্যান-১ ও ৬ নং ওয়ার্ডের সদস্য শামসুদ্দোহা শাহ।

এতে বলা হয়, ২০১৪ সালে চেয়ারম্যান মছিরত আলী শাহের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে অনাস্থা প্রস্তাব গ্রহণ করা হয় এবং বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে তদন্ত সম্পন্ন করে এর সত্যতা পাওয়া যায়। যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষরে ২০১৫ সালের ১৬ এপ্রিল পরিষদের চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করা হয়।

পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশনা এবং স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জেলা প্রশাসক কার্যালয়ের স্মারকের সূত্রে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়ার স্বাক্ষরে ২০১৮ সালের ২৬ জুনের মধ্যে চেয়ারম্যানের দায়িত্বভার প্যানেল চেয়ারম্যান-১ এর কাছে হস্তান্তরের অফিস আদেশ প্রকাশ করা হলেও সেটি আজো বাস্তবায়ন করা হয়নি।

প্যানেল চেয়ারম্যান-১ শামসুদ্দোহা শাহ বলেন, কি কারণে আজও আমাকে দায়িত্বভার দেয়া হয়নি সেটি স্পষ্ট করা হচ্ছে না। যদি কোন জটিলতা থাকে সেটি স্পষ্ট করা উচিত।

এ বিষয়ে চেয়ারম্যান মছিরত আলী কোন মন্তব্য না করে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কাছে জানার পরামর্শ দেন।

তবে নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আকতার বলেন, টুপামারী ইউনিয়ন পরিষদের দায়িত্বভার নিয়ে এ রকম অবস্থা আমার জানা ছিলো না, এমনকি কেউ বলেনি আমাকে। কাগজপত্র দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে সাংবাদিকদের জানান তিনি।




error: Content is protected !!