নোয়াখালীতে সাংবাদিক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, জুন ৩, ২০২২
মোঃইব্রাহিম নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালীতে পেশাগত দায়িত্ব পালনের সময় ৭১ টিভির জেলা প্রতিনিধি সাংবাদিক মিজানুর রহমানের মুঠোফোন কেড়ে নিয়ে লাঞ্ছিতের ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ করেছেন সাংবাদিকেরা।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন থেকে বক্তারা দ্রুত সাংবাদিক মিজানুর রহমানের ওপর হামলাকারী ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানান। তা না হলেও আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তাঁরা। একই সঙ্গে গণমাধ্যমকর্মীরা যাতে নিরাপদে পেশাগত দায়িত্ব পালন করতে পারেন, সে দায়িত্ব প্রশাসনকে নেওয়ারও দাবি জানান তাঁরা।
চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সুমন ভৌমিকের সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার শিকদার, আলমগীর ইউছুফ, আনোয়ারুল হক, জামাল হোসেন, আবু নাছের, তাজুল ইসলাম, সাইফুল্ল্যাহ কামরুল প্রমুখ।
সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার বেগমগঞ্জের বাংলাবাজার এলাকায় খাবার বিতরণ কর্মসূচি গ্রহণ করা হলে সেখানে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্যাহ বুলুসহ দলের নেতা-কর্মীরা যান। কর্মসূচি শুরুর সঙ্গে সঙ্গে স্থানীয় যুবলীগের নেতা–কর্মীরা লাঠিসোঁটা হাতে মিছিল করতে করতে সেখানে হামলা চালান এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটান। এ সময় ভিডিও ধারণ করতে গেলে হামলাকারী ব্যক্তিরা একাত্তর টেলিভিশনের জেলা প্রতিনিধি মিজানুর রহমানের মুঠোফোন ছিনিয়ে নেন এবং তাঁকে লাঞ্ছিত করেন। দুই ঘণ্টা পর তাঁর মুঠোফোন ফেরত দেওয়া হয়। তবে মুঠোফোনের সব ভিডিও চিত্র মুছে ফেলা হয়। এ ঘটনায় রাতে মিজানুর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ থানায় একটি অভিযোগ দিলেও এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।



error: Content is protected !!