নোয়াখালী চৌমুহনী পৌর নির্বাচন প্রতীক পেয়েই প্রার্থীরা প্রচার প্রচারণা ও জনসংযোগ শুরু।

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

মোঃইব্রাহিম নোয়াখালী প্রতিনিধি।

৩০ জানুয়ারী চৌমুহনী পৌরসভার নির্বাচন। ১০ জানুয়ারী প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল। ১১ জানুয়ারী প্রার্থীগন নিজ নিজ প্রতীক পেয়েই মাঠে নেমে পড়েছেন প্রচার প্রচারনা ও জনসংযোগে। চৌমুহনী পৌর সভায় মেয়র পদে ৪ জন, সাধারন কাউন্সিলর ৯ টি ওয়ার্ডে ৩৬ জন, সংরক্ষিত মহিলা ৩টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।
নোয়াখালী জেলার প্রধান বানিজ্যিক ও শিল্প শহর চৌমুহনী। ৩০ জানুয়ারী পৌর পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫৪ হাজার ২৫৪ জন। তম্মেধ্যে পুরুষ ভোটার ২৮ হাজার ৫১৩ জন ও মহিলা ভোটার ২৫ হাজার ৭৪১ জন। চৌমুহনী পৌরসভার ভোট নিয়ে অনেক উদ্বেগ ও উৎকন্ঠা রয়েছে। কারন ২০১৫ সনের ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনের দিন গোলযোগ ও সন্ত্রাসী কর্মকান্ডের ফলে ২০ টি কেন্দ্রের মধ্যে ১০ টি কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করতে হয়েছিল। এবারের নির্বাচনেও স্থানীয় জনগনের মাঝে পূর্বের আশংঙ্খা বিরাজ করছে।চৌমুহনী পৌরসভায় মেয়র, সাধারন ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর সহ মোট ৫৩ জন প্রতিদ্বন্দ্বি প্রচার প্রচারনা ও জনসংযোগে মাঠে নেমে পড়েছেন। নিজেদের কর্মী সমর্থকদের নিয়ে বাড়ি বাড়ি, পাড়ায় পাড়ায় দোয়া ও ভোট প্রার্থনা করছেন। বিশেষ করে মাইক ব্যবহার করে রিকসা, পিকআপ ও অটোরিকসা করে প্রচার প্রচারনা চালচ্ছেন। তাছাড়া প্রতীক সম্বলিত পোষ্টার শহরের বিভিন্ন সড়ক, অলি গলিতে শোভা পাচ্ছে।
এবারের নির্বাচনে ৪ জন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র ও চৌমুহনী পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সল (নৌকা) বিএনপি প্রার্থী চৌমুহনী পৌর বিএনপি সভাপতি জহির উদ্দিন হারুন (ধানের শীর্ষ) ইসলামী আন্দেলন বাংলাদেশ এর প্রার্থী মোহাম্মদ জাকের হোসেন (হাত পাখা) এবং স্বতন্ত্র প্রার্থী খালেদ সাইফুল্যা (মোবাইল ফোন) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় আছেন।




error: Content is protected !!