ফকিরহাটে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে ১১জনকে আর্থিক জরিমানা

প্রকাশিত: ১:২৬ পূর্বাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

বাগেরহাটের ফকিরহাটে করোনা প্রতিরোধে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযানে মাস্ক না থাকায় ১১জনকে ৩৩হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে ফকিহাট সদর বাজার ও কাঠালতলা মোড়ে ভ্রাম্যমান আদালতের অভিযানে মাস্ক না থাকায় ৫জনকে ১৫হাজার টাকা জরিমানা করেছে। ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: তানভীর রহমান তাদেরকে জরিমানা করেন।

যাদের জরিমানা করা হয়েছে তারা হলেন শীব পদ সাহা, অলিয়ার রহমান, নিরঞ্জন সাহা, বলরাম কর্মকার ও প্রকাশ পাল।

অপরদিকে, এদিন দুপুর ১২টায় ফকিরহাট এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রহিমা সুলতানা বুশরা ফলতিতা বাজারে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযানে ৬জন ডিপো মালিককে ১৮হাজার টাকা জরিমানা করেন।

মাস্ক না থাকায় এবং প্রয়োজনীয় কাগজপত্রাদী না থাকায় তাদেরকে এই জরিমানা করা হয়েছে।

এরা হলেন সন্দীপ বিশ্বাস, অসিম বালা, সরদার আবুল কালাম, ভজন সমাদ্দার, রাজিব সরকার ও গৌতম সরকার।

ফকিরহাটে করোনা প্রতিরোধে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ইউএনও মো: তানভীর রহমান।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে যে প্রাণহানীর আশংকা রয়েছে, এমন ভয় যেন কারো কাছে নেই। দেখলে মনে হয় ফকিরহাটে মাস্ক ব্যবহারে অনিচ্ছা। মোবাইল কোর্ট দেখলেই মুখে মাস্ক, তারপর মুখে মাস্ক নেই। মনে হয় জরিমানাকেই তাদের ভয়, করোনাকে নয়। করোনা প্রতিরোধে মাস্ক ব্যবহার করতে ফকিরহাট উপজেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করলেও মাস্ক ছাড়া অধিকাংশ মানুষ চলাচল করছে। জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট এবং মাস্ক বিতরণ করলেও যেন ফল হচ্ছেনা।

জানা গেছে, মাস্ক না থাকায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। কারণ একজন করোনা ভাইরাস বহনকারীর মাধ্যমে শতশত মানুষ আক্রান্ত হতে পারে। এতে আক্রান্ত ও মৃত্যু ঝুঁকি বৃদ্ধির আশংকা রয়েছে। ফকিরহাটে বিভিন্ন এলাকায় সরেজমিন ঘুরে দেখা যায়, শত শত মানুষ মাস্ক ছাড়াই চলাফেরা করছে। কেউ মাস্ক পড়লেও তা নেমে এসেছে থুতনিতে। অনেকেই মাস্ক রেখেছেন পকেটে। অনেকের কাছে নেই কোন মাস্ক। পাশাপাশি অনেকে জরিমানার ভয়ে পকেটে রেখেছেন মাস্ক। ভ্রাম্যমান আদালতের অভিযান টের পেলেই তারা মুখে দেয় মাস্ক।




error: Content is protected !!