বিএনপি কখনও প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান করেনি বরং রাজাকারদের গাড়ীতে পতাকা দিয়েছিল -এমপি শাওন

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

এনামুল হক রিংকু লালমোহন(ভোলা)প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় ভোলার লালমোহনে যথাযোগ্য মর্যাদায় ২৬মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপণ করা হয়েছে।
দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে লালমোহন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২১ উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনে অংশগ্রহণ, বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, স্কুল/কলেজ ও মাদ্রাসার ছাত্র/ছাত্রী, স্কাউট, গার্লস গাইড শেষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন, কুচকাওয়াজ ও শরীরচর্চা পারদর্শীদের মাঝে পুরস্কার বিতরণ, কিডনী ও ক্যান্সারে আক্রান্ত রোগীদের মাঝে অনুদান, লালমোহন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত পঙ্গুত্বদের মাঝে হুইল চেয়ার বিতরন, অসহায় ও দরিদ্রদের মাঝে অনুদান প্রদান, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে সম্মাননা প্রদান করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধাসরকারী, স্বায়ত্ত্বশাসিত ভবন, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। দিনের প্রথম প্রহরে ভোর ৬:৩০ মিনিটে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭ থানার মোড়ে শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত বঙ্গবন্ধুর স্মৃতি ফলকে পুস্পমাল্য অর্পন করেন এমপি শাওন। এরপর উপজেলা পরিষদ, লালমোহন পুলিশ, আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনসহ, লালমোহন প্রেসক্লাবের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। সকাল ৯টায় লালমোহন সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ২৬মার্চ মহান স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এমপি শাওন, পতাকা উত্তোলন শেষে বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার ও ভিডিপি, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রী, স্কাউট ও গার্লস গাইডগণ কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করেন। এরপর স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে লালমোহন উপজেলার মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়। মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় লালমোহন উপজেলা নির্বাহী অফিসার আল নোমানের সভাপতিত্বে, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নুরনবীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি শাওন বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়াদিয়ে যারা জীবনবাজি রেখে দেশকে পরাধীনতার শিকলমুক্ত করতেযুদ্ধ করেছেন, জাতিকে একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছেন, বঙ্গবন্ধুর অবর্তমানে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখহাসিনা সেসব বীর মুক্তিযোদ্ধাদের কে সম্মানিত করেছেন। আরবিএনপি-জামাত জোটসরকার কুখ্যাত রাজাকারদের মন্ত্রী ও এমপিবানিয়ে ওই আসনগুলোকে কলঙ্কিত করেছিল। বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে আজ তার ৫০ বছর হল। এটি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ উপলক্ষে লালমোহনে জাতীর শ্রেষ্ঠ সন্তান ৭১ এর বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে পেরে আমরা গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যথাযথ সম্মান দিয়েছেন। শেখ হাসিনা সরকারের আমলে মুক্তিযোদ্ধারা যথযথ সম্মান নিয়ে দেশে বসবাস করছে।তিনি আরও বলেন বিএনপি স্বাধীনতা বিরোধী রাজাকারদের বাংলাদেশে প্রতিষ্ঠিত করেছিল। জামাত ও বিএনপি কখনও প্রকৃত মুক্তিযোদ্ধাদের সম্মান করেনি বরং রাজাকারদের গাড়ীতে পতাকা দিয়েছিল
। ৭৫ এর ১৫ আগষ্টের পর বিএনপি রাজাকারদের মুক্তিযোদ্ধার সাটিফিকেট দিয়েছিল। আলোচনা সভা শেষে পুরস্কার বিতরন করা হয়। এরপর লালমোহন সরকারী শাহবাজপুর কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্ধোধন করেন এমপি শাওন। বেলা ১টায় মরকাজুল উলুম হাজী নুরুল ইসলাম চৌধুরী ক্বওমী মাদ্রাসা ও এতিমখানায় কোরআন তেলোয়াত এবং জুমার নামাজের পর বিশেষ দোয়া মোনাজাত ও এতিমখানায় দুপুরের খাবার বিতরন করেন এমপি শাওন।
এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাসেলুর রহমান, লালমোহন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফকরুল আলম হাওলাদার, পৌরসভা যুবলীগের আহবায়ক শফিকুল ইসলাম বাদল প্রমূখ।




error: Content is protected !!