মোংলা পৌর নির্বাচন : নাগরিক ভাবনায় কেমন মেয়র চাই

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, জানুয়ারি ৪, ২০২১

আলী আজীম,মোংলা থেকে:

পৌর নির্বাচনের প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভা। পৌরশহরের প্রধান প্রধান বাজার, রাস্তা, বিভিন্ন মোড়, টি স্টল ও পাড়া মহল্লার বিভিন্ন জায়গায় ছেয়ে গেছে মেয়র, মহিলা কাউন্সিলর, কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে। তাকালেই চোখে পড়বে সারি সারি ঝুলানো পোস্টার। টি স্টলগুলোতে চলছে চায়ের আড্ডা। বুঝতে বাকি থাকেনা এবারের পৌর নির্বাচন যে বেশ খানিকটা জমে উঠেছে।

পৌর নাগরিকগণ দিচ্ছেন চায়ের কাপে ফুঁ আর করছেন চুলচেরা বিশ্লেষণ। আলাপচারিতায় মেতে উঠছেন তারা মেয়র নির্বাচন নিয়ে। পৌর নাগরিকগণ বলছেন যোগ্য মেয়র চাই। চাই সততা, চাই দুর্নীতিমুক্ত এমন একজন মেয়র। যিনি হবেন কর্মঠ, হবেন জনবান্ধব, থাকবে কথায় এবং কাজে মিল। গড়ে তুলবেন মোংলা পৌরশহরকে দৃ্ষ্টিনন্দন, থাকবে পার্ক, রাস্তাঘাট হবে উন্নত, ড্রেনেজ ব্যবস্থা হবে টেকসই, থাকবেনা জলাবদ্ধতা, হাট বাজার হবে উন্নত, বিদ্যুৎ সরবরাহ হবে বৈষম্যহীন, বাড়বে নাগরিক সুবিধা। আর এগুলো বাস্তবায়নের মাধ্যমে একটি আধুনিক সুবিধা সমৃদ্ধ সুন্দর ও পরিচ্ছন্ন শহর হিসেবে দেখতে চান ঠিক তেমনটাই জানিয়েছেন এলাকার স্থানীয় নাগরিকগণের অনেকেই।

প্রসঙ্গত, এ পৌরসভায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি। ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত এ পৌরসভায় ৩১ হাজার ৫২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে যোগ্য মেয়রসহ ৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯ জন কাউন্সিলর নির্বাচিত করবেন।




error: Content is protected !!