শ্বসানের জমির মালিকানা নিয়ে দন্দ একদিন পর লাশ সৎকার

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২০

এ জি মুন্না- নীলফামারী জেলা প্রতিনিধিঃনীলফামারীর কিশোরগঞ্জে প্রশাসন, পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের হস্তক্ষেপে একদিন পর সৎকার করা হলো সুরেশ বর্মনের মরদেহ। শ্বশানের জমির মালিকানা নিয়ে দুই পক্ষের দন্দের জেরে গতকাল বুধবার (১৭জুন)সকাল থেকে মরদেহের সৎকার করতে পারেনি পরিবারের লোকজন।

পুলিশ জানায়, উপজেলার রণচন্ডী ইউনিয়নের –শ্বশানে হিন্দুপাড়াসহ আশপাশের লোকজন মৃতদেহ সৎকারের জন্য দীর্ঘদিন থেকে ব্যবহার করে আসছে। সম্প্রতি উত্তরপাড়া এলাকার লোকজন শ্বশানটির কিছু জমির মালিকানা দাবি করে। বিষয়টি সম্প্রতি আদালত পর্য়ন্ত গড়ায়।

এ অবস্থায় গতকাল বুধবার(১৭জুন) সকাল ১১ টায় হিন্দুপাড়া গ্রামের মৃত. চাঁন মোহন্ত বর্মনের ছেলে সুরেশ মোহন্ত বর্মন মারা যান। এলাকাবাসীর সহায়তায় সুরেশের পরিবারের সদস্যরা শ্বশানে মরদেহ সৎকার করতে গেলে উত্তরপাড়া এলাকার আজহার ও জাহাঙ্গীরসহ ঐ গ্রামের লোকজন তাতে বাঁধা দেয়।
সারাদিন চেষ্টা চালিয়ে মরদেহের সৎকার করতে না পেরে ভূক্তভোগীরা মরদেহ সৎকারের জন্য পুলিশের কাছে আবেদন করে।

তাদের আবেদনের প্রেক্ষিতে বৃহষ্পতিবার(১৮জুন) সকালে পুলিশের উপস্থিতিতে মৃতের পরিবারের সদস্য ও এলাকাবাসী মরদেহ সৎকার করতে গেলে উত্তরপাড়ার লোকজন চিতার বাঁশ ফেলে দেয়।

বিষয়টি নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা—ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে বুঝিয়ে দুপুরে মরদেহের সৎকারের ব্যাবস্থা করেন।




error: Content is protected !!