আজমিরীগঞ্জে এক এস আই কে করোনা ভ্যাকসিনের ১ম ডোজ এস্ট্রোজেন, ২য় ডোজে সিনোফার্মা প্রদানঃ

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২১

অপরাধ ডেস্কঃ

হবিগঞ্জের আজমিরীগঞ্জে বিদ্যুৎ দাশ নামে পুলিশের এক উপপরিদর্শককে করোনা ভ্যাকসিনের ১ম ডোজ এ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড দিলেও ২য় ডোজে সিনোফার্মের ভেরোসেল দিয়েছেন উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী জোৎস্না বিশ্বাস। শনিবার (১৪ আগষ্ট) সকালে আজমিরীগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বিদ্যুৎ দাশ করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে আসলে এই বিভ্রাট ঘটে।
জানাযায়,আজমিরীগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বিদ্যুৎ দাশ গত ১১ এপ্রিল ২০২১ তারিখে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ
(এ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড) নেন। কিন্তু মজুদ না থাকার কারনে দ্বিতীয় ডোজ দিতে বিলম্ব হয়। চার মাস পর গত শুক্রবার (১৩ আগষ্ট) বিদ্যুৎ দাশের মুটোফোনে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেয়ার বার্তা আসলে শনিবার(১৪ আগস্ট) সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে আসেন বিদ্যুৎ দাশ। নেন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ ও। কিন্তু টিকা কার্ড হাতে নিয়ে দেখেন দ্বিতীয় ডোজে (সিনোফার্মার ভেরোসেল) দেয়া হয়েছে।
এ বিষয়ে উপপরিদর্শক (এস আই) বিদ্যুৎ দাশ জানান-আমি গত ১১ এপ্রিল করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ (এ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড) নিই। কিন্তু মজুদ শেষ হয়ে যাওয়ায় দ্বিতীয় ডোজ নিতে কয়েক মাস বিলম্ব হয়। গতকাল শুক্রবার দ্বিতীয় ডোজ টিকা নেয়ার বার্তা আসলে শনিবার (১৪ আগষ্ট) সকালে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে আসি। টিকা নেয়ার সময় নার্স জোৎস্না বিশ্বাসকে আমি বলি যে প্রথম ডোজে আমি এ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড নিয়েছি। আমাকে যেনো দ্বিতীয় ডোজে এস্ট্রোজেন কভিসিল্ড কার্ড দেখে দেয়া হয়। কিন্তু টিকা নেয়ার পর পর উনি আমাকে বলেন যে সিনোফার্মার ডোজ দেয়া হয়েছে। বিষয়টি আমি কর্তব্যরত চিকিৎসককে জানিয়েছি। উনি বলেছেন পার্শ্ব প্রতিক্রিয়া হলে যোগাযোগ করার জন্য৷
এ বিষয়ে আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক আরএমও মনির হোসাইন জানান- বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি সিভিল সার্জন অফিসে বিষয়টি অবগত করেছি। সিভিল সার্জন অফিস থেকে বলা হয়েছে উনাকে পর্যবেক্ষণে রাখার জন্য। কোনো পার্শপ্রতিক্রিয়া দেখা দিলে উনাকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করার জন্যও বলা হয়েছে।




error: Content is protected !!