ই-নথি কার্যক্রমে কিশোরগঞ্জ জেলাতে করিমগঞ্জ উপজেলা প্রথম

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

কিশোরগঞ্জ জেলা প্রতিনিধিঃ

জুলাই, ২০২০ মাসের ই-নথি কার্যক্রমে জেলা পর্যায়ে এ ক্যাটেগরির ২৫ টি জেলা প্রশাসকের কার্যালয়ের মধ্যে কিশোরগঞ্জ জেলা সারাদেশে তৃতীয় স্থান লাভ করেছে। এছাড়াও সারাদেশের ৪৯১টি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা। আইসিটি বিভাগের এটুআই এর জুলাই ২০২০ মাসের ই-নথি কার্যক্রমের প্রকাশিত ফলাফলে দেশসেরা হওয়ার এই ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। এছাড়া আরেক হাওর উপজেলা নিকলী সারাদেশে চতুর্থ স্থান দখল করেছে।
কিশোরগঞ্জ জেলার অন্য উপজেলাগুলোর মধ্যে ইটনা ১১তম, কটিয়াদী ১৩তম,অষ্টগ্রাম ১৯তম, সদর ৩৫তম, হোসেনপুর ৪৯তম, ভৈরব ৫১তম, বাজিতপুর ৫৪তম, মিঠামইন ৭৫তম, পাকুন্দিয়া ৮৭তম, কুলিয়ারচর ৯৭তম এবং তাড়াইল ১৩৪তম স্থান অর্জন করেছে।
এছাড়াও ই নথি কার্যক্রমে সারাদেশের ৪৭৫টি উপজেলা ভূমি অফিসের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা ভূমি অফিস। অন্যান্যদের মধ্যে ইটনা ৭ম, করিমগঞ্জ ২০তম, হোসেনপুর ২৬তম, বাজিতপুর ৩৯তম স্থান অধিকার করেছে।
কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব মোহাম্মদ হাবিবুর রহমান জানান, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কিশোরগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর নির্দেশনায় এই জেলায় অত্যন্ত সফলভাবে ই-নথি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। একসময় ই নথি কার্যক্রমে এ ক্যাটেগরির ২৫টি জেলার মধ্যে কিশোরগঞ্জের অবস্থান ছিল তলানীতে, সেখান থেকে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্টায় কিশোরগঞ্জ জেলা আস্তে আস্তে অবস্থানের উত্তরণ ঘটিয়ে আজ ৩য় অবস্থানে। বর্তমান করোনাভাইরাস পরিস্থিতিতে মানুষ যাতে সহজে তাদের সেবাটা পায়, এজন্যে মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক জেলার প্রতিটি উপজেলায় ই-নথি কার্যক্রম জোরদার করা হয়েছে। তারই ফলস্বরূপ করিমগঞ্জ উপজেলার এই চমকপ্রদ সাফল্য দেখিয়ে দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে। ইতিপূর্বে জুন মাসের ফলাফলেও অষ্টগ্রাম সারাদেশের মধ্যে ই নথি কার্যক্রমে প্রথম স্থান অধিকার করেছিল। “
এই প্রসঙ্গে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, “দক্ষতার সাথে তথ্য ও প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে কিশোরগঞ্জ জেলাসহ সকল উপজেলায় অত্যন্ত জোরালোভাবে ই-নথি কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। এর মাধ্যমে সবাই খুব সহজে এবং কম সময়ের মধ্যে সেবা পাচ্ছেন এবং সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার পথে আমরা ক্রমেই এগিয়ে যাচ্ছি। এই প্রক্রিয়ার ভেতরে অত্যন্ত দক্ষতা ও সফলতার স্বাক্ষর রেখে ই নথি কার্যক্রমে আমাদের কিশোরগঞ্জ জেলা সারাদেশের এ ক্যাটেগরির ২৫টি জেলা প্রশাসকের কার্যালয়ের মধ্যে ৩য় স্থান এবং করিমগঞ্জ উপজেলা সারাদেশে প্রথম স্থান অর্জন করে গোটা জেলাবাসীর জন্য সম্মান বয়ে এনেছে, যা অন্যান্য উপজেলাগুলোর জন্য আগামী দিনের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।”




error: Content is protected !!