কক্সবাজারের উখিয়ায় চাঞ্চল্যকর স্কুলছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামী গ্রেফতার।

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২২

উমার রাযী, কক্সবাজার জেলা প্রতিনিধি-

কক্সবাজারের উখিয়ায় ‘স্কুলছাত্রীকে ধর্ষণ মামলার চার্জশীটভূক্ত’ এক পলাতক আসামিকে অবশেষে চট্টগ্রামের সীতাকুন্ড থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম সরকার জানান, বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের সীতাকুন্ড এলাকায় র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের একটি দল এ অভিযান চালিয়ে উক্ত আসামীকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত মোহাম্মদ দুলাল (৩০) উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়া পালং এলাকার রশিদ আহমদের ছেলে। ভূক্তভোগী স্কুলছাত্রী (১৫) উখিয়ার রত্নাপালং ইউনিয়নের একটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী।

র‌্যাবের এ ব্যাটালিয়ন কর্মকর্তা আরো বলেন, মেয়েটির মা গত বছর ১৬ আগস্ট বাদী হয়ে অভিযুক্ত মোহাম্মদ দুলালকে প্রধান আসামি করে উখিয়া থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তকারি কর্মকর্তা দুলালকে অভিযুক্ত করে আদালতে চার্জশীটও প্রদান করেছেন। কিন্তু অভিযুক্ত আসামি গ্রেপ্তার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপন করে আসছিলো। যার পরিপ্রেক্ষিতে কিছুদিন আগে ভূক্তভোগী স্কুলছাত্রীর স্বজনরা র‌্যাবের কাছে আসামি গ্রেপ্তার না হওয়ার ব্যাপারে একটি অভিযোগ পত্র দাখিল করেন। সেই অভিযোগের ভিত্তিতে র‌্যাব আসামিকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রাখে। এক পর্যায়ে র‍্যাব জানতে পারে মামলার প্রধান অভিযুক্ত আসামী দুলাল গ্রেপ্তার এড়াতে চট্টগ্রামের সীতাকুন্ড এলাকায় আত্মগোপনে আছে।

পরক্ষণেই আজ(বৃহস্পতিবার) সকালে উক্ত গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল চট্টগ্রামের সীতাকুন্ড এলাকায় অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা মামলা প্রধান অভিযুক্ত ও চার্জশীটভূক্ত আসামি মোহাম্মদ দুলালকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরবর্তীতে গ্রেপ্তারকৃত আসামিকে উখিয়ায় থানায় হস্তান্তর করা হয়।

উল্লেখ্য যে, গত বছর আগস্টের মাঝামাঝি সময়ে ভূক্তভোগী স্কুলছাত্রীর বাবা-মা চিকিৎসার জন্য চট্টগ্রাম শহরে অবস্থান করছিলেন। এসময় বাড়ীতে অবস্থান করছিল ভূক্তভোগী স্কুলছাত্রী ও তার এক ভাবী। এক পর্যায়ে গত বছর ১৪ আগস্ট রাতে স্থানীয় বখাটে যুবক মোহাম্মদ দুলাল জোরপূর্বক বাড়ীতে প্রবেশ করে অস্ত্রের ভয় দেখিয়ে ওই স্কুলছাত্রীকে তুলে নিয়ে যায়। রাতভর ধর্ষণ শেষে সকালে ওই স্কুলছাত্রীকে বাড়ীর আঙ্গিনায় ফেলে রেখে দিয়ে দুলাল সট পালিয়ে যায়। পরে খবর পেয়ে মেয়েটির বাবা-মা চট্টগ্রাম থেকে এসে মেয়েটি কে মুমূর্ষু অবস্থায় চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান।




error: Content is protected !!