করোনায় মৃত ৩০ তম কাফন দাফন সম্পন্ন খেদমতে খলক্ব ফাউন্ডেশন

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

আবদুল্লাহ আল মামুন, যশোর জেলা প্রতিনিধি

আজ(৯আগস্ট ) রবিবার
যশোর জেলার কোতয়ালী থানার চাচড়া ইউনিয়নের বাসিন্দা মোসাঃ নূর নাহার বেগম (৪৫) স্বামী মোঃ আজিজুল ইসলাম( কোভিড ১৯-পজেটিভ) আক্রান্ত হয়ে যশোর ২৫০ শয্যা হাসপাতালে আইসোলেশন বিভাগে ভর্তি অবস্থায় ইন্তেকাল করেন।

সংবাদটি খেদমতে খলক ফাউন্ডেশনের কাছে পৌছালে মাওঃ সাঈদ আহমাদের সমন্বয়ে করোনায় মৃতমহিলা গোসল ও কাফন টীম প্রধান জনাবা সাইয়্যেদাতুন নাসেরা এর নেতৃত্বে ০৪ সদস্যের একটি গোসল ও কাফনের টীম সেখানে পৌছে এবং যথাযথ নিয়মানুযায়ী শরীয়াহ সম্মতভাবে গোসল ও কাফনের কাজ পরম যত্নে শেষ করেন।

পরবর্তীতে যশোর সদর কাফন-দাফন টীম প্রধান মোঃ মাসুম ও তার টীমের অন্যান্য সদস্যবৃন্দ মাইয়্যেতের দাফন কার্য শেষ করেন।

ফাউন্ডেশনের প্রচার বিষয়ক সমন্বয়কারী মুফতি সাইফুল ইসলাম সাংবাদিক আবদুল্লাহ আল মামুন কে জানান।

ইতিমধ্যে খুলনা বিভাগের ৬৩টি উপজেলার যশোর জেলার কোতয়ালী থানায় ৫ জন, মণিরামপুর থানায় ১ জন, অভয়নগর থানায় ২ জন, বাগারপাড়া থানায় ১ জন, কেশবপুর থানায় ২ জন, শার্শা থানায় ২ জন, খুলনা জেলার খালিশপুর থানায় ২ জন, ডুমুরিয়া থানায় ১ জন, ঝিনাইদাহ জেলার কোটচাঁদপুর থানায় ১ জন, শৈলকুপা থানায় ১ জন, হরিণাকুন্ডু থানায় ১ জন, সাতক্ষীরা জেলার দেবহাটা থানায় ৩ জন, কালীগঞ্জ থানায় ১ জন, কুষ্টিয়া জেলার সদর থানায় ১ জন, খোকসা থানায় ১ জন, মেহেরপুর জেলার সদর থানায় ১জন, চুয়াডাঙ্গা জেলার সদর থানায় ২ জন ও দামুড়হুদা থানায় ২ জন সহ মোট ৩০ জন করোনা মৃতদের কাফন-দাফন সম্পন্ন হয়েছে।

ফাউন্ডেশনের পক্ষ থেকে করোনা বা করোনা উপসর্গ নিয়ে কেউ মৃত্যু বরণ করলে তার গোসল, কাফন-দাফনের জন্য খেদমতে খলক ফাউন্ডেশনের সাথে যোগাযোগ করতে 01911-019744 দেন।

উল্লেখ্য খুলনা বিভাগের প্রতিটি থানাতেই খেদমতে খলক ফাউন্ডেশন-এর কাফন-দাফনের প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবক টীম প্রস্তুত আছে এবং নিজস্ব ফ্রী এম্বুলেন্স সার্ভিস-এর ব্যবস্থা আছে।




error: Content is protected !!