খুলনায় আজ অনলাইন কোরবানীর হাটের উদ্বোধন

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

মোঃ ইউসুফ শেখ,খুলনা প্রতিনিধিঃ

মহামারি করোনার সংক্রমন রোধে খুলনায় আজ অনলাইন কোরবানীর হাটের উদ্ধোধন করা হয়। থাকছে ঘরে বসে জনগণকে সামর্থ ও পছন্দ অনুযায়ী কেনাকাটার সুযোগ। জেলা প্রশাসকের কার্যালয় খুলনা থেকে ফেসবুক লাইভের মাধ্যমে কোরবানীর হাটের অ্যাপ ও ওয়েবসাইটের উদ্ধোধন করা হয়। সার্বিক সহযোতীয় ও বাস্তবায়নে খুলনা সিটি কর্পোরেন ও জেলা প্রানী সম্পদ অফিস, খুলনা।

আষাড় মাস মানেই বর্ষার মৌসুম অন্য দিকে করোনার ভয়ংকার থাবায় জনজীবন থমকে গেছে। হাটে গিয়ে পশু কেনাকাটা করাও চরম ঝুকি এসব কিছু মাথায় রেখে খুলনার অভিভাবক জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন অনলাইন কোরবানীর হাটের ব্যবস্থা করেন। অনলাইনে কেনাকাটায় থাকছে দরদাম করার সুযোগ। ৩৫০০০ হাজারের বেশি এখন পর্যন্ত রেজিষ্ট্রেশন হয়েছে। এছাড়া তিনশ ষাট ড্রিগ্রি নিরাপত্তা ব্যবস্থার বলয় তৈরি করা হয়েছে। প্রয়োজনে নিরাপত্তা ব্যবস্থার আরো উন্নত করা হবে। অনলাইনে ক্রয়কৃত পশু আপনার দৌড় গৌড়ায় পৌছে দেয়ার জন্য রয়েছে একঝাক তরুন সেচ্ছাসেবক। এছাড়াও এই কাজের সহযোগীতার জন্য প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের ও উপজেলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশ দেয়া হয়েছে।

জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে অনুষ্ঠানের প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন জুনায়েদ আহমেদ পলক বর্তমান সরকারের প্রতিমন্ত্রী ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় (বাংলাদেশ)। মহামারি করোনার সংক্রমন রোধে জেলা প্রশাসকের এমন ডিজিটাল উদ্যোগকে সাধুবাদ জানান তিনি। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে রোল মডেল হিসেবে একধাপ এগিয়ে রইলো খুলনা। এছাড়া খুলনায় রুপসা পাড়ে ৫ একর জমিতে একটি আসিটি হাইটেক পার্ক তৈরির কার্যাদেশ চুড়ান্ত পর্যায়ে বলে জানান।

অনলাইন কোরবানীর হাটের উদ্ধোধন ঘোষনা করেন খুলনার সিটি মেয়র তালুকদার আঃ খালেক। এছাড়া কোরবানীর হাটের উদ্ধোধনীতে যুক্ত ছিলেন, এনএম জিয়াউল আলম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার)। উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন, খুলনা প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক এবং অন্যান্য সাংবাদিক।




error: Content is protected !!