খুলনায় ঈদের জামাতে করোনামুক্তি জন্য সম্মিলিত দোয়া

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, মে ২৫, ২০২০

মোঃ রায়হান আলী,খুলনা ব্যুরো প্রধানঃ-

মরণব্যধি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ভয়াবহতা ও আতঙ্কের মধ্যে অতঃপর রহমতের মাস মাহে রমজান এর আগমন। এ রমজান শেষে ঈদ-উল-ফিতর আজ (২৫ মে) রোজ সোমবার। এবারও সারা দেশের মতো খুলনায় এক ভিন্ন আঙ্গিকে ঈদ-উল-ফিতর উদযাপন করা হয়।

সরকারী নির্দেশনা শারীরিক দূরত্ব বজায় রেখে সকাল ৮ টায় খুলনা টাউন জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন টাউন জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ সালেহ। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল ৮ঃ৩০ টায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাতে খুলনার বিভাগীয় কমিশনার ড.মুঃ আনোয়ার হোসেন হাওলাদার সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাসহ ধর্মপ্রাণ মুসল্লীগণ অংশগ্রহণ করেন। নামাজ শেষে করোনাভাইরাস থেকে মুক্তি,দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
পাশাপাশি সম্প্রতি বৈশ্বিক করোনা ভাইরাস থেকে মুক্তি, আক্রান্ত ও নিহতদের জন্য দোয়া করা হয়েছে।
নগরীতে টাউন জামে মসজিদে দ্বিতীয় জামাত সকাল ৯ টায় এবং তৃতীয় ও শেষ জামাত সকাল ১০টায় অনুষ্ঠিত হয়।
জানা যায় খুলনা মহানগরীর ৩১টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া জেলার সকল মসজিদে ঈদ-উল-ফিতরের জামাত অনুষ্ঠিত হয়। সকল জামাতেই বর্তমান করোনা পরিস্থিতি থেকে পরিত্রানের জন্য মহান রাব্বুল আলামিনের কাছে মোনাজাত করা হয়।




error: Content is protected !!