খুলনায় বৃদ্ধি পাচ্ছে করোনা পজিটিভ সংখ্যা

প্রকাশিত: ১:৩৯ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

মোঃ ইউসুফ শেখ, খুলনা প্রতিনিধিঃ

খুলনায় দিনকে দিন পজিটিভ সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বাড়ছে মানুষের মধ্যে আতংক। নার্স, চিকিৎসক, ল্যাব এ্যাটেন্টেডেন্ট, পুলিশ সদস্য, সাংবাদিক, শিশুসহ কেউ বাদ যাচ্ছে না এই করোনায়।দিন যতোই যাচ্ছে আক্রান্ত ও সণাক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

খুলনা সিভিল সার্জনের দপ্তর ও খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলায় মোট ১২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে মহানগরীর মধ্যে রয়েছে ৬০ জন, দিঘলিয়ায় ২৪ জন, রূপসায় ১২ জন, ডুমুরিয়ায় ৭ জন, দাকোপে ৬ জন, বটিয়াঘাটা ৩ জন, তেরখাদায় ৩ জন, ফুলতলায় ২ জন পাইকগাছায় ১ জন ও কয়রায় ২ জন। আর করোনায় মারা গেছেন ৪ জন। যার মধ্যে রূপসায় ৩ ও দিঘলিয়ায় ১ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৮ জন। পুরোপুরি সুস্থ হয়েছেন ২৩ জন।

খুলনা সিভিল সার্জন ডা. সুজ্জাত আহমেদ বলেন, খুলনায় এ ভাবে করোনা শনাক্ত হতে থাকলে সামনের পরিস্থিতি ভয়াবহ পর্যায়ে যেতে পারে। খুলনার প্রত্যেকটি উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মহানগরের অভ্যন্তরে করোনা শনাক্ত হয়েছে আলাদা আলাদা এলাকায়। বলা যায় জালের মত বিস্তৃত ভাবে নগরে করোনা ছড়িয়ে পড়ছে।

তিনি বলেন, মঙ্গলবার (০২ জুন) শুধুমাত্র মহানগরে ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। তারা ছোট বয়রা, নিউ মার্কেট, খান এ সবুর রোড (পুরাতন যশোর রোড), দৌলতপুর, ক্রিসেন্ট কলোনী ও কেডি ঘোষ রোড এলাকার বাসিন্দা। প্রত্যেকের বাড়ী পৃথক সড়কে। এখনো মানুষ যদি অযথা বাইরে ঘোরাঘুরি করে তবে সহজে করোনায় আক্রান্ত হবেন।

এ প্রসঙ্গে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, করোনা পরিস্থিতিতে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে আমাদের একটা সুনির্দিষ্ট নির্দেশনা থাকে। সরকার যখন যেমন নির্দেশনা দিবেন তখন শতভাগ সেই নির্দেশ পালন করা হবে। এখন সরকারের যে নির্দেশনা আছে তা পুরোপুরি পালিত হচ্ছে। ভবিষতে যদি নতুন কোন নির্দেশনা আসে সেটা পালন করা হবে।




error: Content is protected !!