ঝিনাইদহে ৪ জনকে ১১০০০০টাকা জরিমানা করেছে র‌্যাব

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

মোঃ শহিদুল ইসলাম, ঝিনাইদহ জেলা প্রতিনিধি

ঝিনাইদহ জেলার শৈলকুপা থানাধীন ভাটই বাজার এবং কাজীপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪ জনকে মোট ১১০০০০ টাকা জরিমানা এবং ৮ লক্ষ টাকার নিষিদ্ধ কারেন্ট জাল এবং পলিথিন জব্দ করে র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্প।

২৯ জুলাই সিপিসি-২, ঝিনাইদহ কোম্পানীর কোম্পানী কমান্ডার সিনিয়র এএসপি সোহেল পারভেজ এবং স্কোয়াড কমান্ডার এএসপি এইচ এম শফিকুর রহমান এর নেতৃত্বে অভিযান দল এবং নাইমা খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট, ঝিনাইদহ ও সুচন্দন মন্ডল, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন, অধিদপ্তর, ঝিনাইদহ এর সমন্বয়ে ঝিনাইদহ জেলার শৈলকুপা থানাধীন ভাটই বাজার এবং কাজীপাড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। উক্ত মোবাইল কোর্ট অভিযানে মোঃ আব্দুল লতিফ (৩০), পিতা- মোঃ রুস্তম বিশ্বাস, হীরাডাঙ্গা,রতন কুমার পাল (৫০), পিতা- মৃত ধীরেন্দ্রনাথ পাল, ভাটই বাজার, উজ্জ্বল কুমার পাল (৩৫), মৃত অজিত কুমার পাল, কাজীপাড়া, সর্ব থানা- শৈলকুপা ও জেলা- ঝিনাইদহদেরকে তাদের দোকানে বিক্রয় নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল বিক্রয়ের উদ্দেশ্যে গুদামজাত করার অপরাধে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৫(২)খ ও পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৪এর ৬০০(ক) ধারা মোতাবেক যথাক্রমে ৫০০০, ২০০০০, ও ৬০০০০ টাকা জরিমানা করা হয়। যার মামলা নং- ৮৩, ৮৪ ও ৮৫ তারিখ ২৯/০৭/২০, ৪।

মোঃ ইমরান (৩০), পিতা- আলী কদর, সাং- কাজীপাড়া, থানা- শৈলকুপা ও জেলা- ঝিনাইদহকে তার দোকানের লাইসেন্স না থানায় এবং নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫১ ও ৩৮ ধারা মোতাবেক ২৫০০০ টাকা জরিমানা করা হয়। যার মামলা নং- ২৪৬/২০, তারিখ ২৯/০৭/২০। পরবর্তী জরিমানাকৃত টাকা সরকারী কোষাগারে জমা করা হয়। উল্লেখ্য যে, উক্ত মোবাইল কোট অভিযানে ৮ লক্ষ টাকার নিষিদ্ধ পলিথিন ও কারেন্ট জাল জব্দ করা হয়েছে।




error: Content is protected !!