তাড়াইল অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে নৌ-ভ্রমণ

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২০

তানিম বিল্লাহ,তাড়াইল(কিশোরগঞ্জ)প্রতিনিধিঃ শুক্রবার ২১ আগস্ট ২০২০ খ্রি. তারিখে তাড়াইল অনলাইন প্রেসক্লাবের উদ্দ্যােগে নৌকা ভ্রমণের আয়োজন করা হয়। তাড়াইল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও সম্পাদক, সম্মানিত সদস্যবৃন্দ এবং পরিবারসহ প্রেসক্লাবের সুহৃদরা এই ভ্রমণে অংশগ্রহণ করেন।
শুক্রবার সকাল ৮টায় তাড়াইল ট্রলার ঘাট থেকে ৩২জন পর্যটক নিয়ে একটি ইঞ্জিল চালিত ট্রলারে করে কিশোরগঞ্জ জেলার মিঠাইমইন ও ইটনার হাওড়ের উদ্দেশ্যে যাত্রা করে। বিশাল হাওড় আর সাগরসম জলরাশি ভেদ করে নৌকাটি ছুটে চলে হাওড় কন্যার কাছে। আকর্ষনীয় মনোরম দৃশ্য পর্যটকদের দারুণ আকৃষ্ট করে। প্রেসক্লাবের সহ সভাপতি আফজল হোসেন আজমের মুগ্ধকর উপস্থাপনায় নেচে গেয়ে তখন সবাই আনন্দে আত্মহারা।
বেলা সাড়ে ১২টায় পর্যটকবাহী নৌকাটি মিঠামইন উপজেলা সদরে পৌছে এবং পানি বেষ্টিত শহর প্রদক্ষিণ করে। বেলা ১টার সময় ভাটি-বাংলার মাটি ও মানুষের নেতা, ভাটির শার্দূল মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ সাহেবের বাড়ি পরিদর্শন করা হয়। তখন শত শত মানুষের উপস্থিতিতে চারপাশ মুখরিত হয়ে ওঠে।
বেলা ২টার সময় বেড়িবাঁধ পরিদর্শনে যায় পর্যটকরা। হাওড়ের ভেতর বেড়িবাঁধের দৃষ্টি নন্দন দৃশ্য দেখে উল্লাশে মেতে উঠে সবাই। এ যেন বাংলাদেশের এক ভূসর্গ। তখন পানিতে নেমে সবাই আর কিছুটা সময় বিনোদনে মেতে উঠে সকলে।
বেলা ৩টায় দুপুরে ভূরি ভোজ করে তাড়াইলের পথে মিঠামইন বেড়িবাঁধ ছেড়ে আসে পর্যটকবাহী নৌকাটি।
হাওড়ে বিকালের দৃশ্যটি ছিল আরো আকর্ষণীয়। তখন কেউ ছবি তুলতে ব্যাস্ত আর কেউবা মাইকে গান গেয়ে মনের চাহিদা পুরণ করে।তাড়াইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ভূঁইয়া মোতাহার ও নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দায় তাড়াইল অনলাইন প্রেসক্লাবের নৌ-ভ্রমণকে অভিনন্দন জানিয়েছেন।
ফেরার পথে উদীয়মান সমাজ সেবক সামরুজ্জামান সামরুজ এর অর্থায়নে পর্যটকদের জন্য লটারির মাধ্যমে পুরস্কারের ব্যাবস্থা করা হয়।
দীর্ঘ নদী ও হাওড় পথ অতিক্রম করে সন্ধ্যার আগেই নিরাপদে তাড়াইলের নদী ঘাটে ফিরে আসে তাড়াইল অনলাইন প্রেসক্লাবের ভ্রমণতরী।




error: Content is protected !!