দিনাজপুরে নতুন করে ২১ জন করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, জুন ১২, ২০২০

দিনাজপুর প্রতিনিধিঃ

গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন করে ২১ জন কোভিড -১৯ শনাক্ত, নতুন করে ৬ জন (সদর -৩, বীরগঞ্জ -২, নবাবগঞ্জ -১) সুস্থ হয়েছে। এ নিয়ে জেলায় মোট রোগী -৩৮২, মোট, সুস্থ -১১৫ জন,মৃত ৬ জন।

নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে জেলার বিরামপুর উপজেলা হাসপাতালের এক চিকিৎসক, খানসামা উপজেলায় ১০ জন, সদর উপজেলায় ৪ জন, বিরল উপজেলায় ২ জন এবং চিরিরবন্দর উপজেলায় ৪ জন রয়েছে।

বৃহস্পতিবার (১১ জুন) সন্ধায় দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এ বিষয়টি নিশ্চিত করেন।

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজের আর টি পিসি আর ল্যাব হতে ৮৭ টি নমুনা ফলাফলের রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ২১ টি নমুনা ফলাফলের রিপোর্ট পজিটিভ, ২ টি নমুনা ফলোআপ রিপোর্ট পজিটিভ ও ৬৭ টি নমুনা ফলাফলের রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।

দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় করোনা রোগীর সংখ্যা ৩৮২ জন, সুস্থ হয়েছে ১১৫ জন, মৃত ব্যক্তির সংখ্যা ৬ জন। আক্রান্তদের মধ্যে
সদরে ১১২ জন(সুস্থ ২৭ জন ),
বিরলে ৩৫ জন(সুস্থ ২০ জন) ,
নবাবগঞ্জে ২৫ জন (সুস্থ ৭ জন),
ফুলবাড়ীতে ১৪ জন (সুস্থ ১ জন),
পার্বতীপুরে ৩১ জন (সুস্থ ১৩ জন),
বোচাগঞ্জে ১০ জন (সুস্থ ৭ জন),
ঘোড়াঘাটে ৩১ জন(সুস্থ ৪ জন) ,
কাহারোলে ১৩ জন (সুস্থ ৭ জন) ,
হাকিমপুরে ৫ জন(সুস্থ ২ জন) ,
চিরিরবন্দর ৩৪ জন (সুস্থ ১ জন),
বিরামপুর ৩২ জন(সুস্থ ৩ জন),
বীরগঞ্জ ১৮ জন(সুস্থ ১২ জন) ,
খানসামায় ২২ জন (সুস্থ ৬ জন)।

বৃহস্পতিবার (১১ জুন) দিনাজপুর জেলার অদ্যাবধি ল্যাবরেটরীতে প্রেরিত নমুনা সংখ্যা ৪৯৭৪ টি, এ পর্যন্ত ৪৫৯০ টি নমুনা ফলাফল পাওয়া গেছে, এর মধ্যে জেলায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৮২ জন, এর মধ্যে মৃত ৬ জন এবং সুস্থ হয়ে ছাড় পত্র পেয়েছে ১১৫ জন।

দিনাজপুর জেলায় গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে প্রেরিত হয়েছে ১৩৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা সর্বমোট ১০৬৬৭ জনের মধ্যে ৭৯৫৮ জনকে সুস্থ হওয়ায় অব্যাহতি দেয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা দাঁড়িয়েছে ২৭০৯ জন।

উল্লেখ্যঃ খানসামা উপজেলায় ১০ জনের মধ্যে যেই বাড়িতে কয়েকদিন আগে একজনের করোনা পজিটিভ ধরা পড়েছে পরবর্তীতে তার বাবা-মা, শশুর-শাশুড়ী, দাদা শশুর, শ্যালক-শ্যালিকাসহ মোট ৮জনের আজকে করোনা পজিটিভ এসেছে।




error: Content is protected !!