নন্দীগ্রামে অধিকমূল্যে গরুর মাংস বিক্রি করার অপরাধে কসাইকে জরিমানা 

প্রকাশিত: ১২:১১ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০২৪
নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশ ও অধিকমূল্যে গরুর মাংস বিক্রি করার অপরাধে এক কসাইকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১০ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা বাসস্ট্যান্ডে অস্বাস্থ্যকর পরিবেশ ও অধিকমূল্যে গরুর মাংস বিক্রি করার অপরাধে সামছুল হক (৫০) নামে এক কসাইকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিন হাজার টাকা জরিমানা করেন। সে নন্দীগ্রাম উপজেলার রণবাঘা গ্রামের মৃত ছায়েদ আলীর ছেলে।
এ ছাড়াও রণবাঘা বাজারে অস্বাস্থ্যকর পরিবেশ ও অধিকমূল্যে পোল্ট্রি ও সোনালী মুরগি বিক্রি করার অপরাধে জামাল হোসেন (৩৪) নামে এক মুরগি বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সে নাটোর জেলার সিংড়া উপজেলার বিবির আধখোলা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন থানা পুলিশ।
উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করে বলেন, অস্বাস্থ্যকর পরিবেশ ও অধিকমূল্যে গরুর মাংস বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক মাংস বিক্রেতা তিন হাজার এবং একই অপরাধে পোল্ট্রি ও সোনালী মুরগি বিক্রেতাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। মাংস ও মুরগির বাজারমূল্য স্বাভাবিক রাখতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।



error: Content is protected !!