নীলফামারীতে উন্নয়ন ও সুরক্ষা ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২২
এ জি মুন্না , নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারীতে অসহায় দুস্থ ও সুচিকিৎসা বঞ্চিত মানুষের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প ও জারুরী ঔষধ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) সকালে সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়নের বটতলায় স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন “উন্নয়ন ও সুরক্ষা ফাউন্ডেশন (উসুফা)” এর উদ্যোগে দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন হয়।
ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে উসুফা’র উপদেষ্টা আলহাজ্ব আমিনুর রহমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উসুফা’র চেয়ারম্যান রজব আলী জুয়েল। এসময়  বক্তব্য রাখেন উসুফা’র উপদেষ্টা শাফিয়ার রহমান, সাইফুল ইসলাম শাহ, বিশিষ্ট শিক্ষাবিদ ডা. খাইরুল আনাম। এতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন উসুফা’র পরিচালক আশিকুর রহমান।
এসময় বক্তারা বলেন, আমাদের এলাকায় এখনও অনেক মানুষ আছে যাদের শহরে গিয়ে চিকিৎসা নেয়ার মতো সামর্থ্য নেই। এই ধরনের মেডিকেল ক্যাম্প সেই অসহায়  মানুষের খুব উপকারে আসে। গ্রামের অবহেলিত মানুষের চিকিৎসা সেবা দেয়ার এই মহান উদ্যোগকে আমরা স্বাগত জানাই। পাশাপাশি মেডিকেল ক্যাম্পের ধারাবাহিকতা রক্ষা করার ঐকান্তিক প্রচেষ্টা ধরে  রাখার আহবান জানান বক্তারা।
সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে উসুফা’র আজিবন সদস্যদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উসুফা’র কার্যনির্বাহী কমিটির সভাপতি আবুল বাশার, সাধারণ সম্পাদক সাব্বির ইসলাম, পরিচালক শাহিন আলম, ফরহাদ হোসেন, সেলিম রেজা, আল-আমিন ইসলাম সহ আরো অনেকে।
দিনব্যাপী মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন নীলফামারী ডায়াবেটিস হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সঞ্জিব কুমার সিং, ঢাকা’র এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন মেডিকেল অফিসার ডা. আশানুর ইয়াসমিন চেতনা। উন্নয়ন ও সুরক্ষা ফাউন্ডেশন (উসুফা) এর পক্ষ থেকে জানানো হয় প্রতি বছর পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিন এই ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।



error: Content is protected !!