নীলফামারীতে ক্রয়কৃত জমি দখলের পায়তারা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, আগস্ট ৩০, ২০২২

 

মো: সাগর আলী, নীলফামারী: নীলফামারী সদরে চড়াইখোলা ইউনিয়নে জামাতির বাজার ব্যাঙ্গমারী ডাঙ্গা পাড়ার মৃত. আছাদুল হকের ছেলে ফজলার রহমানের জমি দখলের পায়তার করছে জাহান আলীর ছেলে ভূমিদস্যু সাজু মিয়া@দেলোয়ার হোসেন। একই এলাকার বাসিন্দার।
জানাযায়, ১৪২ দাগে মোট জমি ৮শতক (চড়াইখোলা মৌজা) খতিয়ানে খৈটকি বিবি নামে সি.এস রেকড আছে তাই সে জমির মালিক খৈটকি বিবি মারা গেলে তার একমাত্র কন্যা মহিরন বিবি মালিক হয় এবং তার নামে এস.এ রেকড হয়। মহিরন বিবি প্রথমে ০৮/১০/১৯৭০ইং তারিখে ৯৩২১ নং কবলা মূলে মনতাজ কে ১৪২ দাগে ৮ শতকের মধ্যে ৫ শতক বিক্রি করে। এখন মনতাজ ১৪২ দাগে ৫ শতকের মালিক হয়। মনতাজ বিক্রি করে ০৯/০৬/১৯৮৩ ইং তারিখে ৯৬৩৬ নং কবলা মুলে আছাদুলকে দেয় ১৪২ দাগে ৫ শতক।বর্তমান বি.এস রেকড  আছাদুলের নামে আছে এবং খারিজ খাজনা আছাদুলের নামে চলমান আছে। বাটোয়ারা আইনে যুগ্ন জেলা এ দায়রা জজ আদালতের রায় ফজলারের বিদ্যমান। বিবাদী জোর করে জমি দখলের চেষ্টা করতেছে।
জানতে চাইলে জমির মালিক ফজলার রহমান বলেন, শনিবার ২৭ আগষ্ট আমার বাড়ি পিছনে আমার পিতার ক্রয় সুত্রে আমার একটি ডোবা আছে। ডোবাটি ভরাট করার জন্য আমি লোকজন ঠিক করি এবং তারা যখন কাজ শুরু করে, সে সময় সাজু মিয়া@দেলোয়ার এসে বাধা দেয়। তিনি বলে এই জমির মালিক আমি। এখনে আমি মাটি ভরাট করতে দিব না। তার কাছে যখন জমির কাগজপত্র সবাইকে দেখানোর জন্য বলা হল তখন তিনি বলেন আমি যতদিন জমির কাগজের ব্যবস্থা করতে পাব না, ততদিন এই কাজ বন্ধ থাকবে। কথা কাটাকাটি হলে এক পর্যায়ে সাজু উত্তোজিত হয়ে  আমাকে হত্যার উদ্দেশে মারপিট শুরু করে। এলাকার লোক জন না থাকলে আমাকে মেরে ফেলত।



error: Content is protected !!