বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

আবু জাহান তালুকদার:সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রামের পানিবন্দি ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জী।

(১৩জুলাই)সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বিভিন্ন গ্রামে পানিবন্দি ও আশ্রয় কেন্দ্রে আশ্রিত লোকজনের দ্বারেদ্বারে নৌকাযোগে গিয়ে এসব শুকনো খাবার বিতরণ করেন।

উল্লেখ্য যে গত কয়েক দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সীমান্ত নদী এবং পাহাড়ি ছড়া ভেদ করে ঢলে পানি ঢুকে পানিবন্দি করে ফেলে উপজেলার নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রাম ও পাড়া-মহল্লা।

গ্রামীণ বসতিতে ঢলের পানি ঢুকে পড়ায় কোনো কোনো পরিবারে চুলো জ্বালানো সম্ভব হয়নি। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দেয় শুকনো খাবারের তীব্র সংকট।

এ অবস্থায় উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জী তার ব্যক্তিগত তহবিল থেকে ৩শত প্যাকেট চিড়া গুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বন্যা আশ্রয় কেন্দ্রে, তরং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বন্যা আশ্রয় কেন্দ্রে, জনতা উচ্চ বিদ্যালয়ের বন্যা আশ্রয় কেন্দ্র সহ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রিত পরিবার ও ফের বন্যায় প্লাবিত বিভিন্ন গ্রামের পানিবন্দি পরিবারের লোকজনের মধ্যে এসব শুকনো খাবার বিতরণ করেন।

এ সময় উনার সাথে ছিলেন সাংবাদিক শামসুল আলম আখঞ্জী (টিটু) সাংবাদিক আহাম্মদ কবির, সাংবাদিক আবু জাহান তালুকদার,শুভ প্রমুখ।

সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আলম আখঞ্জী বলেন সেই একাত্তরের স্বাধীনতা যুদ্ধে পাকিস্তানি শত্রুদের বিরুদ্ধে স্বাধীনতা যুদ্ধে জীবনবাজি রেখে সংগ্রাম কমিটির সক্রিয় ভূমিকা রেখেছিলেন। আমি সেই গর্বিত বাবার সন্তান হিসাবে আজকের এই জাতীয় দুর্যোগে কেমনে ঘরে বসে থাকতে পারি। নিজের বসতভিটে ভাঙাচোরা রেখেই, এই সংকটকালীন সময়ে প্রয়োজনের তুলনায় সামান্য শুকনো খাবার নিয়ে ছুটে চলেছিলাম আমার প্রানপ্রিয় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্টের ভাগিদার হতে।




error: Content is protected !!