বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম (বি.এস.সি)

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০২০

আবু জাহান তালুকদার:সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুরের ১নং উত্তর শ্রীপুুর ইউনিয়ন নিম্নাঞ্চলের তরং ও মন্দিয়াতা গ্রামের পানিবন্দি ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম(বি.এস.সি)

(১৪জুলাই)মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত উত্তর শ্রীপুুর ইউনিয়নের তরং ও মন্দিয়াতা গ্রামে পানিবন্দি ও আশ্রয় কেন্দ্রে আশ্রিত লোকজনের দ্বারেদ্বারে নৌকাযোগে গিয়ে এসব শুকনো খাবার বিতরণ করেন।

উল্লেখ্য যে গত কয়েক দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সীমান্ত নদী এবং পাহাড়ি ছড়া ভেদ করে ঢলে পানি ঢুকে পানিবন্দি করে ফেলে উপজেলার নিম্নাঞ্চলের বিভিন্ন গ্রাম ও পাড়া-মহল্লা।

গ্রামীণ বসতিতে ঢলের পানি ঢুকে পড়ায় কোনো কোনো পরিবারে চুলো জ্বালানো সম্ভব হয়নি। ফলে পানিবন্দি পরিবারগুলোতে দেখা দেয় শুকনো খাবারের তীব্র সংকট।

এ অবস্থায় উপজেলার উত্তর শ্রীপুুর ইউনিয়নের জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলামের ব্যক্তিগত তহবিল থেকে ১২০ প্যাকেট চিড়া,গুর ও মুড়ি উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের তরং ও মন্দিয়াতা গ্রামের বন্যায় প্লাবিত পানিবন্দি পরিবারের লোকজনের মধ্যে এসব শুকনো খাবার বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সাংবাদিক আবু জাহান তালুকদার,শামনুর,জুবায়ের,সামাদ,জিলানী, রাহাদ,হোসাইন,মিনহাজ প্রমুখ।

জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম(বি.এস.সি) বলেন,নিজের বসতভিটে ভাঙাচোরা রেখেই, এই সংকটকালীন সময়ে প্রয়োজনের তুলনায় সামান্য শুকনো খাবার নিয়ে ছুটে চলেছিলাম আমার প্রানপ্রিয় বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কষ্টের ভাগিদার হতে।




error: Content is protected !!