বুডিরডাঙ্গা এলাকাবাসির সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০২০

আলী আজীম,মোংলাঃ

মোংলা বুড়িরডাঙ্গার বাসিন্ধা দেলোয়ার হোসেনের অত্যাচার নির্যাতন আর হয়রানি থেকে বাচতে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় বাসিন্ধারা।

বুধবার(১৪ অক্টোবর) সকালে বুড়িরডাঙ্গা ইউনিয়নের সরকার মার্কেটে এক সংবাদ সম্মেলনে স্থানীয়রা দাবি করেন, ১৯৭১ সালে নারী নির্যাতন,ডাকাতিসহ নানা অপকর্মের সাথে জড়িত দেলোয়ার হোসেন। যুদ্ধপরবর্তী দির্ঘদিন তিনি নিজ জন্মস্থান বাগেরহাটের রাধাবল্লব এলাকা থেকে পালিয়ে অবস্থাননেন মোংলায়।এর পর ১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার গঠন করলে তিনি ভুয়া কাজগপত্র তৈরী করে ক্ষমতার দাপট দেখিয়ে মুক্তিযোদ্ধা সেজে গেছেন।এরপর বুড়িরডাঙ্গা এলাকায় তৈরী করেছেন রামরাজত্ব।

স্থানীয় সংখ্যালগু সম্প্রদায়ের লোকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছেন। তাদের জায়গা জমিন দখল করতে অনেক ব্যাক্তিকে মারধর করার অভিযোগও করেন তারা।

এলাকাবাসির অভিযোগ তারা দেলোয়ার হোসেন এর ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করতে লিখিত অভিযোগ দিয়েছেন সরকারের উচ্চ পর্যায়ে। স্থানীয় প্রশাসনের তদন্তে সত্য প্রমানিত হলেও নেয়া হয়নি দেলোয়ারের বিরুদ্ধে কোন ব্যবস্থা বা বাতিল করা হয়নি তার মুক্তিযোদ্ধার সনদ। বরং উল্টো তার(দেলোয়ারের) বিরুদ্ধে অভিযোগকারী স্থানীয় সংখ্যালগু সুদিপ সরকার,প্রানেশ সরকার ও উত্তম সরকারকে হয়রানী করছেন দেলোয়ার। সংবাদ সম্মেলনে তারা দাবি করেন, দেলোয়ার হোসেন,নিজের নানা অপকর্ম ঢাকতে সংবাদ সম্মেলন করেন। এসময় মনগড়া নানা বক্তব্য তুলে ধরে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের বিরুদ্ধে মিথ্যা তথ্য উপস্থাপন করেন। এছাড়া সমাজের ধ্রপন সংবাদ কর্মিদের মিথ্যা তথ্য দিয়ে স্থানীয় সুনামধন্য ব্যবসায়ী প্রানেশ সরকার ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক উত্তম সরকার এবং মানবাদিকার কর্মি সুদিপ সরকারের বিরুদ্ধে মাদক ব্যবসায়ী আখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করান। সংবাদ সম্মেলনে উপস্থিত সকল নারী-পুরুষ ওইসব মিথ্যা সংবাদের তিব্রনিন্দা জানান।

এলাকাবাসির পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নরেন্দ্রনাথ সরকার ও সুলিনা বিশ্বাস। এসময় স্থানীয় শতাধিক নারী পুরুষ উপস্থিত ছিলেন।
পরে উপস্থিত সকলে দেলোয়ার হোসেনের ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বাতিলের দাবিতে বিক্ষোভ করেন।




error: Content is protected !!