ভূঞাপুরে বহুল আলোচিত আম পাড়াকে কেন্দ্র করে রাজীব হত্যা মামলার মূলহোতা জিহাদ গ্রেফতার।।

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জুন ২৩, ২০২০

আলামিন খান, টাঙ্গাইল প্রতিনিধি।
টাঙ্গাইলের ভূঞাপুরে খুন হওয়া মেহেদী মোস্তফা ওরফে রাজিবের মূল হত্যাকারী চাচাতো ভাই জিহাদকে গ্রেফতার করেছে ভূঞাপুর থানা পুলিশ। মঙ্গলবার (২৩) বিকেলে টাঙ্গাইল শহরের সন্তোষ এলাকা থেকে গ্রেফতার করা হয়।
নিহত আইনজীবী রাজিব ভূঞাপুর উপজেলার ফলদা ইউনিয়নের গারাবাড়ী গ্রামের গোলাম মোস্তফা ওরফে দুলালের ছেলে।
ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাশিদুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইলের সন্তোষ থেকে ভূঞাপুরে সম্প্রতি খুন হওয়া মেহেদী মোস্তফা ওরফে রাজিবের মূলহত্যাকারী চাচাতো ভাই জিহাদ (২৮) কে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত জিহাদ নিহত আইনজীবীর চাচা মফিজুল হক চন্দনের ছেলে। জিজ্ঞাসাবাদ শেষে আগামীকাল বুধবার তাকে আদালতে পাঠানো হবে। এ সময় তিনি আরো জানান, এ ঘটনায় নিহতের বাবা গোলাম মোস্তফা ওরফে দুলাল বাদী হয়ে তিনজনের নামে মামলা দায়ের করেন। উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮জুন) দুপুরে রাজিবের মায়ের সাথে অাম পাড়াকে কেন্দ্র করে সামান্য কথা কাটাকাটি হয়। একপর্যায়ে জিহাদ ক্ষিপ্ত হয়ে ঘরে থাকা ছুরি দিয়ে তার মাকে আঘাত করতে গেলে বাঁধা দেয় রাজিব। এসময় রাজিব কিছু বুঝে উঠার অাগেই তাকে ছুরিকাঘাত করে জিহাদ। ঘটনাস্থলে সে মাটিতে লুটিয়ে পড়ে। তাকে উদ্ধার করে দ্রুত প্রথমে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকালে তার মৃত্যু হয়।
নিহত রাজিব ২০০৬-২০০৭ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অাইন বিভাগে জহিরুল হক হলের অাবাসিক ছাত্র হিসাবে ভর্তি হন। এরপর সে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে রাহাত-সমুন পরিষদের হল শাখার অাইন বিষয় সম্পাদক ও পরে রিফাত-জয় পরিষদের হল শাখার সহ সভাপতির দায়িত্ব পালন করেন। এলাকাবাসী জানায়, মেহেদি মোস্তফা রাজীব নম্র ও স্বল্পভাষী স্বাভাবের ছেলে ছিল। এছাড়া সে অাইনজীবি হিসাবে পরীক্ষায় অংশ নিলেও এখনও কর্মজীবন শুরু করেননি।




error: Content is protected !!