মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছেন আ:লীগ নেতা আব্দুল কুদ্দুছ

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২১

নিজস্ব প্রতিনিধি::
১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সমগ্র দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুছ।

তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন “১৯৫২ এর ভাষা আন্দোলনে নিজেদের বুকের রক্ত দিয়ে মাতৃভাষায় কথা বলার অধিকার আদায় করে নেয়া বাঙালি আর রাজপথ ছাড়েনি সেই থেকেই সুচিত স্বাধীনতার বীজ বপন। পাকিস্তানি দমনে নিপীড়িত, অত্যাচারিত এদেশের আপামর মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ সংগ্রামের পথ বেয়ে অবশেষে ১৯৭১ সনের মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে।

তিনি আরো বলেন, ‘এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’ ১৯৭১ সনের ৭ মার্চে রেসকোর্স ময়দানের জনসমাবেশে দেয়া বঙ্গবন্ধুর এই ঘোষণাকে হৃদয়ে ধারণ করে দীর্ঘ নয় মাসের প্রাণপণ লড়াই শেষে বিজয় ছিনিয়ে এনেছিল এ জাতি। ১৯৭১ সনের ২৫ মার্চের কাল রাত্রি থেকে শুরু হয়ে মুক্তিযুদ্ধের পরিসমাপ্তি ঘটে ১৬ই ডিসেম্বর। স্বাধীন র্সাবভৌম বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয় ঘটে ১৬ ডিসেম্বর হানাদার বাহিনীর আত্মসমর্পনের মধ্য দিয়ে।স্বশ্রদ্ধাচিত্তে স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের ও আত্মদানকারী সকল শহীদদের এবং বীরাঙ্গনা মা-বোনদের যাদের আত্মত্যাগ ও যাদের বীরত্বের বিনিময়ে পেয়েছি আমাদের এই বাংলাদেশ। সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি। সকলকে জানাই মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন।




error: Content is protected !!