লাখাইয়ে খাদ্যবান্ধ কর্মসূচীর, সারে তিন টন চাউল খোলা বাজারে বিক্রির দ্বায়ে, ডিলারের কারাদণ্ড

প্রকাশিত: ৮:৪৯ অপরাহ্ণ, মে ১৮, ২০২০

অপরাধ ডেস্ক: হবিগঞ্জের লাখাইয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির সাড়ে তিনটন চাল বাজারে বিক্রির অভিযোগে উজ্জল মিয়া নামে এক ডিলারকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

একইসঙ্গে ওই ব্যক্তির ডিলারশিপ বাতিল করা হয়। সোমবার (১৮ মে) দুপুরে এ দণ্ড দেয়া হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে লাখাই উপজেলার মুড়াকরি ইউনিয়নের ফুলতলি বাজারে অভিযান চালান জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। এ সময় ১০ টাকা কেজির সাড়ে তিনটন চাল বাজারে বিক্রির প্রমাণ পান জেলা প্রশাসক। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা ভ্রাম্যমাণ আদালতে অভিযুক্ত ডিলার উজ্জল মিয়াকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়। সঙ্গে সঙ্গে তার ডিলারশিপ বাতিল করা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, পূর্বে অনিয়মের অভিযোগে বানিয়াচং উপজেলার এক ডিলারকে জেল দেয়া হয়েছে। তারপরও ডিলাররা অনিয়ম করছে। আজ লাখাই উপজেলার এ ডিলারকে কারাদণ্ড দেয়া হয়।

তিনি আরও বলেন, জেলার সকল ডিলারসহ সাধারণ মানুষের সরকারি সহযোগিতা প্রদানের সঙ্গে যারা জড়িত তাদেরকে আবারও সতর্ক করে বলছি, অনিয়ম করলে দলমত নির্বিশেষে কাউকেই ছাড় দেয়া হবে না। বিন্দুমাত্র অনিয়ম পাওয়া গেলে কঠোর শাস্তি দেয়া হবে।

অভিযানে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মর্জিনা আক্তার, এডিএম অমিতাভ পরাগ তালুকদারসহ প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




error: Content is protected !!