শায়েস্তাগঞ্জ উপজেলা পুষ্টিসমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২৩

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি;

সাত নভেম্বর দুপুর ১২ টায় শায়েস্তাগঞ্জ উপজেলা পুষ্টি সামান্যয় কমিটির আয়োজনে শায়েস্তাগঞ্জ উপজেলা মিলনায়তন কক্ষে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অদীতি রায়ের পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুল নাঈমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় শায়েস্তাগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকে বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল। পুষ্টি বিষয়ক মাসিক সভায় উপস্থিত বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, বিভিন্ন দপ্তরের সরকারি বেসরকারি কর্মকর্তাবৃন্দ, সচেতনতামূলক বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বিশেষ করে শিক্ষার্থীদের কোমলমতি শিশুরা বিদ্যালয়ে প্রবেশের পূর্বে অভিভাবকদেরকে সচেতন করবার জন্য পুষ্টি বিষয়ক নির্দেশনা প্রদানের জন্য অভিমত পোষণ করেন। এছাড়াও মাধ্যমিক উচ্চমাধ্যমিক প্রতিষ্ঠানগুলোতে মা সমাবেশ অভিভাবক সমাবেশ সহ অ্যাসেম্বলিতে নিয়মিত পুষ্টি বিষয়ক সচেতনতার তাগিদ প্রদান করা হয়।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, আগামীর বাংলাদেশ বিনির্মাণে আমাদের পুষ্টি সমৃদ্ধ প্রজন্ম তৈরি করতে হবে। যারা দেশকে দেশের মানুষকে সমৃদ্ধ করবে। সে কারণে নিয়মিত বিদ্যালয়গুলোতে স্বাস্থ্য কর্মকর্তাকে পরিদর্শন এবং পুষ্টি বিষয়ক সচেতনতামূলক বক্তব্য প্রদানের জন্য আহ্বান জানান।
সভায় উপস্থিত ছিলেন সর্বজন শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব শেখ মুজিবুর রহমান, উপাধ্যক্ষ জালাল উদ্দিন রুমি, আব্দুল্লাহ সরদার, মইনুল হাসান রতন, আব্দুল হক রেনু, মামুন চৌধুরী প্রমুখ।




error: Content is protected !!