সেনবাগে নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২১

মোঃইব্রাহিম নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালীর সেনবাগ উপজেলার ১নং ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নৌকার প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ ও সাংবাদিক সম্মেলন করেছে ছাতারপাইয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।
বুধবার দুপুরে ছাতারপাইয়া বাজারস্থ ছাতারপাইয়া ইসলামীয়া কারামতিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত ওই সাংবাদিক সম্মেলনে অত্র ইউনিয়নের নৌকা মার্কার প্রার্থী সোহবার হোসেন সুমনের মনোনয়ন বাতিল করে ইউনিয়নের ত্যাগী নিষ্ঠাবান ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার দাবি জানান নেতাকর্মীরা। অন্যথায় তারা লাগাতার কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন।
সাংবাদিক সম্মেলনে ছাতারপাইয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক মজুমদার, সাধারণ সম্পাদক আবদুস সাত্তার, সহ-সভাপতি খোরশেদ আলম কন্টাক্টর ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাইফুল রহমান জয় বক্তব্য দেন।
এর সময় ছাতারপাইয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে সোহবার হোসেন সুমন নামে যাকে দল নৌকা মার্কার মনোনয়ন দিয়েছে সে কোন দিন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না বলে দাবি করা হয়। তার পিতা হেফাজতে ইসলামের নায়েবে আমীর এবং মাওলানা বাবু নগরী ও মাওলানা মামুনুল হকের অনুসারী। এ ছাড়াও প্রার্থী নিজেও প্রবাসী পর্তুগালের স্থায়ী নাগরিক।
তাই সেনবাগের ছাতারপাইয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠেনের নেতাকর্মীরা দাবি করেন, সোহবার হোসেন সুমনের নৌকা মার্কার মনোনয়ন বাতিল করে অবিলম্বে দলের মনোনয়ন প্রত্যাশী ত্যাগী নেতাদের মধ্যে যে কোন একজনকে নৌকার মনোনয়ন দেওয়া হোক। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা; সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং স্থানীয় সাংসদ মোরশেদ আলমের নিকট জোর দাবি জানিয়ে ২৪ ঘণ্টার আল্টিমেন্টাম ঘোষণা করেন । সাথে সাথে তারা প্রাথী সোহবার হোসেন সুমনকে ছাথারপাইয়া ইউনিয়নের অবাঞ্চিত ঘোষণা করেন।
সাংবাদিক সম্মেলন শেষে দলীয় নেতাকর্মীরা সেনবাগ উপজেলার ছাতারপাাইয়া সোনাইমুড়ী-চৌমুহনী সড়ক দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত
একঘণ্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল করে এবং সড়কের ওপর বসে পড়ে সড়ক অবরোধ করে রাখে।
খবর পেয়ে সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন পাটোয়ারীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ এ. এস. আই কাউছার ও পলাশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের সড়ক থেকে সরিয়ে দেন।




error: Content is protected !!