হাটহাজারীকে প্রাণী সম্পদ প্রদর্শণী

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, জুন ৫, ২০২১

আসলাম পারভেজ,,হাটহাজারী★
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। অর্থনৈতিক মুক্তির জন্য যখন তিনি কাজ শুরু করেছেন ৭৫ এর ১৫ ই আগষ্ট তাকে নৃশংসভাববে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুর সেই অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমানে সরকারের সুষ্ঠ নীতি নির্ধারণের কারণে মাছ উৎপাদনে দেশ আজ পৃথিবীর চতুর্থ স্থানে। দুধ উৎপাদনে বিশ্বের ২০ তম স্থানে। ছাগলের দুধ উৎপাদনে দেশ ২য় স্থানে রয়েছে। পৃথিবীর উন্নত দেশের সাথে বাংলাদেশ প্রতিযোগী হয়ে কাজ করছে। হাটহাজারী উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তর কর্তৃক উপজেলা পর্যায়ে প্রাণীসম্পদ প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এ কথা বলেন। নির্বাহী অফিসার ও প্রাণীসম্পদ প্রদর্শনী -২০২১ বাস্তবায়ন কমিটির সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, একসময় কোরবানের ঈদে বিদেশ থেকে গরু আমদানি করতে হত। বর্তমানে সরকারের প্রাণী ও মৎস্য সম্পদের উন্নয়নে সঠিক পদক্ষেপের কারণে আজ কোরবানের ঈদে গরু আমদানি করতে হচ্ছেনা। বরং কোরবানির পর গরু আরো উদ্ধৃত্ত থেকে যাচ্ছে।তিন দলমত সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও জাতির উন্নয়নে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
হাটহাজারী উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ডাঃ রেবেকা সুলতানা স্বপ্না ও মতিনুল হক টিপুর যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইউনুছ গণি চৌধুী, গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান,ভেটেনারী সার্জেন্ট আব্দুল্লাহ আল মাসুদ,
খামারিদের পক্ষে মোঃ ইউছুপ। স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নাবিল ফারাবি।
এ সময় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ খামারিরা উপস্থিত ছিলেন। সভার আগে হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে প্রাণীসম্পদ প্রদর্শনীর ৩৩ টি স্টলের উদ্বোধন করেন প্রধান অতিথি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এম পি।




error: Content is protected !!