হাটহাজারীতে কিশোর কিশোরীদের কারাতে প্রশিক্ষন কর্মশালা পরিদর্শনকালে চিত্র নায়ক মাসুদ পারভেজ রুবেল আত্মপ্রত্যয় ও আত্মবিশ্বাস সৃষ্টিতে কারাতের ভূমিকা অপরিসীম

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২২

আসলাম পারভেজ হাটহাজারী
চিত্র নায়ক মাসুদ পারভেজ রুবেল বলেছেন দেশের কিশোর কিশোরদের মধ্যে আত্মা প্রত্যয় ও আত্মবিশ্বাস সৃষ্টিতে কারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এই প্রশিক্ষন গ্রহন করলে আত্মরক্ষা সহজেই করা যায়। তাছাড়া শক্রর মোকাবেলা করতে প্রতি পরিবারের সদস্যদের কারাতে প্রশিক্ষন নিতে হবে। তিনি গতকাল বুধবার হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে বাংলাদেশ সরকারের মহিলা বিষয়ক অধিদপ্তরের ব্যবস্থাপনায় কিশোর কিশোরীদের কারাতে প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উল্লেখিত অভিমত ব্যাক্ত করেন। তিনি এই শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাঁকে সন্মাননা প্রদান করা হয়।এ সময় প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব নুরুল আবছার এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চিত্র নায়ক রুবেল বলেন, আমার সবচেয়ে প্রিয় তিনটি এলাকা রয়েছে ,যেখানে আমার ভক্তসংখ্যা বেশী যার অন্যতম চট্টগ্রাম। আমার আড়াই শত ছবির মধ্যে দুই শত ছবি চট্টগ্রামে করেছি। সবার একটা স্বপ্ন থাকে কেউ চিকিৎসক,ইন্জিনিয়ার বা অন্য ভাল পেশায় যাবে।আমার স্বপ্ন ছিল কারাতেকে বাংলাদেশের আনাচে কানাচে ছড়িয়ে দিতে এবং প্রতিটি ঘরে একজন করে কারাতে তৈরি করতে ।সেই স্বপ্ন আজ আমার পুরণ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর অন্যান্য খেলার মতোই এ কারাতেকে মহিলা বিষয়ক অধিদপ্তরে অন্তর্ভুক্ত করায়, সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানায়।
এসময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়োর প্রতিষ্ঠাতা সদস্য গোবিন্দ প্রসাদ মহাজন,ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খাদিজা খাতুন, গভার্নি বোর্ডের সাবেক সভাপতি নাজিম উদ্দীন, অভিভাবক সদস্য মোঃশাহেদ,মোঃ দৌলত হোসেন,উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কারাতে প্রশিক্ষক অজয় দে। পরে তিনি উপজেলা শিক্ষা কমিটির সভায় যোগদেন। উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম রাশেদুল আলম। এ সময় শিক্ষা কমিটির সদস্য সচিব উপজেলা শিক্ষা কর্মকর্তা সাঈদা আলম ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।




error: Content is protected !!