হিলিতে ৪ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকেরা পেলো বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার

প্রকাশিত: ১২:৪১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২৩
রবিউল ইসলাম সুইট, হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের হাকিমপুরের হিলিতে ২০২৩-২০২৪ অর্থ বছরের রবি মৌসুমে বোরো ধানের হাইব্রিড ও উফশী জাতের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায়  ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ এর উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টায় উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে কৃষি অফিস চত্বরে হাইব্রিড (২০০০) জন এবং উফশি জাত (২০০০) জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।
উদ্বোধনী দিনে উপজেলার খট্রামাধবপাড়া ইউনিয়ন এর কৃষকদের মাঝে জন প্রতি দুই কেজি হাইব্রিড ধানের বীজ বিতরণ করা হয়েছে। পরবর্তীতে পর্যায়ক্রমে উপজেলার তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভায় হাইব্রিড ও উফশি জাত ধানের বীজ ও সার বিতরণ করা হবে বলে জানান উপজেলা কৃষি অফিসার।
বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, কৃষি সম্প্রসারণ অফিসার মেজবাহুর রহমান,উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাহেবুর রহমান ও মাজেদুল ইসলাম মাজেদসহ অনেকে উপস্থিত ছিলেন।
হাকিমপুর উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, দুই হাজার জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে শুধুমাত্র হাইব্রিড জাতের ধানের দুই কেজি বীজ বিতরণ করা হবে। দুই হাজার  জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে শুধুমাত্র উফশি জাতের ধানের ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ১০ কেজি এমওপি সার প্রত্যকে মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে। আজ এই কর্মসূচির উদ্বোধনী করা হয়েছে।



error: Content is protected !!