১৯৭১ সালে স্বাধীনতা বিরোধী জামাতি ইসলামী দল বুদ্ধিজীবীদের হত্যা করছেন- ভার্চুয়ালে এমপি শাওন 

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২
এনামুল হক রিংকু  লালমোহন (ভোলা) প্রতিনিধি
 যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে ভোলার  লালমোহনে শহিদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে ।দিবসটি উপলক্ষে সকালে সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে  লালমোহন  থানার মোড়ে  বাসস্ট্যান্ডের ১৯৭১ মুক্তিযোদ্ধা শহিদ স্মৃতিফলকে ফুল দিয়ে ১৪ ই ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে হত্যাকান্ডের শিকার হওয়া বুদ্ধিজীবী ও মহান শহিদদের প্রতি সম্মান জানানো হয়েছে।  এসময় সম্মান জানান ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয় পক্ষে উপজেলা আওয়ামী ও  উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন,পৌরসভা,উপজেলা আওয়ামী লীগের ও পৌরসভা আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত হয়ে শহিদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধাঞ্জলী প্রদান করেন।
পড়ে লালমোহন উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনামিকা নজরুল’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন  ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি।
এসময় ১৪ ই ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীর নৃশংসতম ও বর্বরোচিত হত্যাকান্ডে নিহত শহিদ বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধা শহিদ পরিবারের এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের আত্মার মাগফিরাত কামনাসহ দেশবাসীর শান্তি সমৃদ্ধি কামনা করে এমপি শাওন বলেন ১৯৭১ সালে এই দিনে সারা দেশের মতো লালমোহনে পাকিস্তানি হানাদার মুক্ত হয়। ১৯৭১ সালে স্বাধীনতা বিরোধী জামাতি ইসলামী দল বুদ্ধিজীবীদের হত্যা করছেন।
এছাড়াও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে উদযাপন করেন লালমোহন উপজেলা  আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনগুলো। দিবসটি উপলক্ষে  বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
এসময়  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার,সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম,ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, কৃষি কর্মকর্তা এএফএম  শাহাবুদ্দিন, লালমোহন থানা অফিসার ইনচার্জ মোঃ মাহবুবর রহমান,  লালমোহন  প্রেস ক্লাবের সভাপতি রুহুল আমিন প্রমূখ  ।



error: Content is protected !!