কাউখালীতে স্কুল ভবনে চলছে বৈদ্যুতিক শ্রমিকের বাসস্থান

প্রকাশিত: ৬:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২১

পিরোজপুর প্রতিনিধি ঃ কাউখালীতে একটি  সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন ও  এর  শ্রেণীকক্ষ ব্যবহার হচ্ছে বৈদ্যুতিক মালামাল ও শ্রমিকদের থাকা বাসস্থানের কাজে ব্যবহার করা হচ্ছে। এ দৃশ্য উপজেলার ৬০নং দক্ষিন  চিরাপাড়া কেএম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের।

সরেজমিনে গিয়ে দেখাগেছে, ওই বিদ্যালয়ের একটি কক্ষ ও বিদ্যালয়ের মাঠ ব্যবহার হচ্ছে স্থানীয় পল্লীবিদ্যুতের ঠিকাদারের শ্রমিকদের থাকা ও মালামাল রাখার জন্য। মো. মাহফুজুর রহমান নামের এক পল্লীবিদ্যুতের ঠিকাদারের কাজের জন্য ব্যবহৃত মালামাল ও শ্রমিকদের থাকার জন্য বিদ্যালয়ের ভবন ও মাঠ ব্যবহার করা হচ্ছে। ওই শ্রমিকদের থাকার জন্য বিদ্যালয়ের দ্বিতীয় ও চতুর্থ শ্রেণীর কক্ষ আর মালামাল রাখার জন্য ব্যবহার করা হচ্ছে বিদ্যালয়ের মাঠ। ফলে স্থানীয় শিশুদের খেলা-ধুলার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। 

স্থানীয় একাধীক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা অভিযোগ করে জানান, দীর্ঘ দিন ধরে পল্লীবিদ্যুতের ঠিকাদার ওই বিদ্যালয়টির কক্ষ তাদের লোকজনের থাকার জন্য ও মালামাল রাখার জন্য মাঠ ব্যবহার করে আসছে। ফলে স্থানীয় শিক্ষার্থীদের খেলাধুলা করা সম্ভব হচ্ছে না। 

এ বিষয় জানতে সংশ্লিষ্ট ঠিকাদার মো. মাহফুজুর রহমান জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অনুমতি নিয়ে বিদ্যালয়ের শ্রেণী কক্ষ ও মাঠ ব্যবহার করা হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোবারক হোসেন জানান, বিদ্যালয়ের ক্লাস বন্ধ থাকায় পল্লী বিদ্যুতের ঠিকাদার তাদের কিছু শ্রমিক ও মালামাল রাখার জন্য ওই বিদ্যালয়ের একটি কক্ষ ব্যবহারের অনুমতি চেয়ে ছিলেন। আমরা তাকে মাত্র ২-৪ দিন থাকার জন্য দিয়েছিলাম।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  আব্দুল হাকিম  জানান, বিষয়টি শুনে সেখানে এক সহকারী শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে। খুবশীঘ্রই কক্ষ পরিস্কার করে ক্লাসের উপযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে।




error: Content is protected !!