অসহায়দের মাঝে দিপু মৃধার আর্থিক সাহায্য

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, মে ১০, ২০২১

আলী আজীম,মোংলাঃ

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে ও চলমান লকডাউনে ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ৪ শত ১০ জন পরিবারের মাঝে আমেরিকা প্রবাসী দিপঙ্কর মৃধা (দিপু) নিজ সেবা মূলক সংগঠন পি,ডি,এম ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় পরিবারের মাঝে নগত অর্থ প্রদান করা হয়েছে। সোমবার (১০ মে) বিকাল ৪ টায় মেছেরসাহ্ মাজার প্রাঙ্গনে মোংলা উপজেলার চাঁদপাই ইউনিয়নের ১ ও ২ নং ওয়ার্ডের ৪ শত ১০ জন পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপাই ইউনিয়ন চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি সদস্য মোঃ লিয়াকত হাওলাদার, আকরাম আলী ফকির, মোঃ আজিজুর ফকির, মোঃ আকরাম ফকির, মোঃ দুলাল ফকির, আলী ফকির, মোঃ হেলাল ফকির
প্রমূখ। নগত অর্থ প্রদান কালে দিপু মৃর্ধার স্বেচ্ছাসেবক দের মাঝে উপস্থিত থেকে এ সহায়তা তুলে দেন অমিত বিশ্বাস শুভ, মনোজিৎ সরকার, সজীব মন্ডল। পরিবার প্রতি দিপু মৃধার ঈদ উপহার পেয়ে কেউ ছেলেমেয়ের জন্য ঈদের জামা কিনছেন। কেউ করছেন ঈদের বাজার-সদাই। আবার কেউ কেউ এ টাকায় সন্তানদের খাতা-কলম বা দুধ কিনতে পেরে খুশি। দুঃসময়ের অবলম্বন হিসেবেই দেখছেন উপহার প্রাপ্তরা। নাম প্রকাশে অনুচ্ছুক’রা বলেন, আমাদের মতো যারা দরিদ্র এ মুহূর্তে এই টাকা আমাদের কাছে অনেক কিছু। ভ্যান চালক স্বামীর কাজ বন্ধ তাই ঈদ তো পরের কথা সংসারের প্রতিদিনের খরচ চালানই যখন কঠিন হয়ে পড়েছিল, তখন এ টাকাই তাদের স্বস্তির কারণ। তারা বলেন, করোনা আসার পর থেকে আমাদের কোনো কাজ-কর্ম নেই। এ টাকা দিয়েই আমাদের বাচ্চাদের দুধ কিনবো, চাল-ডাল কিনবো, বাচ্চাদের খাতা-কলম কিনবো। আমাদের যে সহযোগিতা করেছেন এ জন্য তার কাছে আমরা কৃতজ্ঞ। আমরা এতে অনেক উপকৃত হয়েছি।
এর আগে করোনার প্রথম ঢেউয়ে মোংলা ও মোড়েলগঞ্জ উপজেলায় পর্যায়ক্রমে সাড়ে ৪ হাজার পরিবারের মাঝে দিয়েছেন খাদ্য সহায়তা। জনসচেতনতায় ২৫ হাজার মাস্ক বিতরণ সহ চিকিসৎসা সুরক্ষায় পিপিই ২১ টা, পালস্ অস্কিমিটার – ১ টা ডিজিটাল থার্মোমিটার – ৩ টা অস্কি ফ্লোমিটার – ২ টা মমক্যাপ – ১ হাজার,হ্যান্ড গ্লোবস্ – ৫ শো, সার্জিকাল গগজ – ৫ শো, ফেসশীল ৩ শো, হেক্সাসল ১ শো, হ্যান্ড সেনিটাইজার ৩ শো পিচ প্রদান করেন দিপু মৃধা। তার পাশাপাশি বিভিন্ন দূর্যোগে ক্ষতিগ্রস্ত ও দুরারোগ্য ব্যাধি রোগী দের সহায়তা প্রদান করে থাকেন তিনি। এর আগে নগত অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম বলেন, আপনারা জানেন গত বছর করোনার প্রথম ঢেউয়ে দিপু মৃধা উপজেলার অধিকাংশ এলাকায় নিজ অর্থায়নে খাদ্য সহায়তার পাশাপাশি অনেক সহায়তা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় ঈদ কে সামনে রেখে আপনাদের আজকে এই ঈদ উপহার প্রদান করছে। দিপুমৃধার এই মানবাতাবাদী কর্মকান্ড আসলেই প্রসংসনীয়। আমি তার এ কর্মকান্ডকে স্বাগত জানাই, আমি আশাবাদি ভবিশ্যতেও এধরনের সেবা মূলক কর্মকান্ড সাধারণ মানুষের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে।




error: Content is protected !!