জীবননগর পৌরসভা ও উপজেলার ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা দান কর্মসূচি উদ্বোধন।

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২১

(মোঃ জীবন) জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা থেকে, আজ বেলা ১০ ঘটিকার সময় চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভার তিনটি ওয়ার্ড ও উপজেলার চারটি ইউনিয়ন এ টিকা দান কমসূচি উদ্বোধন করা হয়। বাংলাদেশ সরকারের নির্দেশনা মতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে সারাদেশের পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে ১কোটির‌ও বেশি করোনা ভ্যাকসিন দেওয়ার নির্দেশনা দিলে,আজ ৭ই আগস্ট থেকে ২৫ বছরের উপরে এবং ৫০ বছরের নিচে সকলকে করোনা ভ্যাকসিন দেয়ার কথা বলা। এবং সেই নির্দেশনা মতে আজ থেকে সারাদেশের সাথে জীবননগর পৌরসভা ও উপজেলা পর্যায়ে এই টিকা দান কমসূচি শুরু হয়। টিকাদানের এই প্রথম দিনেয় জীবননগর পৌরসভার তিনটি ওয়ার্ড এ ২০০ টি করে তিনটি ওয়ার্ড এ মোট ৬০০ জনের টিকা দান ও ইউনিয়ন পর্যায়ে এ আনুমানিক ৫০০ করে মোট ২০০০ জনের টিকা দান কর্মসূচি উদ্বোধন করেন জীবননগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম এবং জীবননগর পৌরসভার মেয়র জনাব রফিকুল ইসলাম রফিক। জনাব রফিকুল ইসলাম রফিক বলেন চুয়াডাঙ্গা ২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগর টগর এমপি মহোদয় ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার এর নির্দেশনা মতে জীবননগর পৌরসভার সচিব মোঃ জাহিদকে নিয়ে আমি এই টিকাদান কর্মসূচি উদ্বোধন করি, বলে জানিয়েছেন তিনি। উক্ত টিকাদান কর্মসূচির সময় জীবননগর পৌরসভার আরো ৩ কাউন্সিলর সহ অনেকেই উপস্থিত ছিলেন। এবং জীবননগর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউনিয়ন পর্যায়ে করোনার টিকা উদ্বোধন করে জীবননগর পৌরসভার তিনটি কেন্দ্রে পরিদর্শন করেন। এবং জীবননগর পৌরসভার কোন কোন ওয়ার্ড এ এই টিকা দান কর্মসূচি উদ্বোধন করা হয় জানতে চাইলে তিনি (মেয়র) বলেন ১,৬, এবং ৭ নং ওয়ার্ড এ টিকা দান কর্মসূচি উদ্বোধন করার মধ্যে দিয়ে আমাদের এই টিকা দান কর্মসূচি শুরু করলাম, পর্যায় ক্রমে আবার আগামী ১৪ তারিখ এ টিকা দেওয়া হতে পারে বলে জানান তিনি। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মতে আমরা, তথা বাংলাদেশের সকলকেসহ আমাদের পৌরসভার সকলকেই এই করোনা ভ্যাকসিন এর আওতায় আনবো এবং ২৫ বছরের উপরে সকলেই করোনার ভ্যাকসিন দিতে সক্ষম হবো বলে আশা করেন তিনি। এবং তিনি আরো বলেন ১৮ বছরের উপরে সকলকে টিকা দেওয়ার কথা থাকলেও পর্যাপ্ত পরিমাণ টিকা সরবরাহ না থাকায় ২৫ বছরের উপরে সকলকে টিকা দেওয়ার কথা বলা হয়েছে। তবে পর্যাপ্ত পরিমাণ করোনা টিকা সংগ্ৰহ করে সরকার থেকে নির্দেশনা দেওয়া হলে আমরা ১৮ বছরের উপর থেকে টিকা দেওয়া শুরু করতে পারবো বলে মনে করি।
এবং জীবননগর উপজেলার চেয়ারম্যান হাজী মোঃ হাফিজুর রহমান হাফিজ এর উপস্থিতিতে জীবননগর উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলামকে টিকা দান কর্মসূচি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন পরবর্তীতে আবার আগামী ১৪ তারিখ টিকা দেওয়া হতে পারে, তাই যারা এখনো এই করোনার টিকা নেননি তারা এই ৭ দিনের মধ্যে করোনার টিকা নেওয়ার রেজিস্ট্রেশন করার ও টিকা নেওয়ার জন্য সকলকে আহ্বান জানান।
এদিকে কোন ঝামেলা ছাড়াই করোনার টিকা পেয়ে সাধারণ জনগণ অনেক খুশি বলে জানা গেছে এবং কোন প্রকার ঝামেলা ছাড়াই ২৫ বছরের উপরে যারা টিকা নিতে আসছেন তাদেরকে ভোটার আইডি কার্ডের ২কপি ফটোকপি এবং ১কপি ৫ ফুট সাইজের ছবি নিয়ে আসলেই এই করোনা টিকা/ভ্যাকসিন দিয়ে সাথে সাথে রেজিস্ট্রেশন করে দেওয়া হচ্ছে বলে জানা গেছে।




error: Content is protected !!